হায়দরাবাদ: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভরাডুবি ঘটেছে বিজেপির। যা স্পষ্ট জানান দিচ্ছে যে পাঁচ বছর পরে ফিকে হয়েছে মোদী হাওয়া। দীর্ঘদিন পরে পালে হাওয়া পেয়েছে কংগ্রেস। মুখে হাসি ফুটেছে সভাপতি রাহুল গান্ধীর।

তবে মোদীর মতো দাপুটে রাজনীতিককে রাহুল গান্ধী পরাস্ত করতে পারবেন না। এমনই মনে করেন এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন অয়াইসি। বুধবার সাংবাদিক সম্মেলন করে এই কথা জানিয়েছেন হায়দরাবাদের সাংসদ।

মঙ্গলবারেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়েছে। এই জনাদেশে মারাত্মকভাবে মুখ পুড়েছে পদ্ম শিবিরের। গত পাঁচ পাঁচ থেকে ছয় বছরে এত বড় ধাক্কা আগে খেতে হয়নি মোদী অমিত-শাহকে। মোদীকে হারানো রাহুলের কম্ম নয় বলেই দাবি আসাদুদ্দিনের। তাঁর কথায়, “শুধুমাত্র কংগ্রেসের পক্ষে মোদীকে হারানো সম্ভব নয়।”

তাহলে কোন ফের প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদী? আবারও পাঁচ বছরের জন্য লোকসভার দাপট দেখাবে বিজেপি? এই বিষয়ে আসাদুদ্দিন বলেছেন, “মোদী বা বিজেপিকে হারানর জন্য বিরোধী জোট দরকার। সকল আঞ্চলিক দলের জোটই বর্তমান বিজেপিকে পরাস্ত করতে পারবে।” তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী তথা টিআরএস প্রধান চন্দ্রশেখর রাও বিরোধী জোট গঠনের বিষয়ে বিশেষ ভূমিকা রাখবেন বলে আশাবাদী শরিক আসাদুদ্দিন।

পাঁচ রাজ্যের মধ্যে দুই রাজ্যে বিজেপির আসন সংখ্যা দুই অঙ্ক ছুঁতে পারেনি তেলেঙ্গানা এবং মিজোরামে। সেই তেলেঙ্গানায় এআইএমআইএম-র আট প্রার্থীর মধ্যে সাত জন জিতেছে। সরকার গড়তে চলেছে এআইএমআইএম-র সমর্থিত টিআরএস। যাদের প্রাপ্ত আসন সংখ্যা ৮৮। এই বিষয়ে আসাদুদ্দিন বলেছেন, “আমি আগে থেকেই বলে আসছি তেলাঙ্গানায় টিআরএসই সরকার গড়বে। কারণ রাজ্যের মানুষ মন থেকে এই দলকে সমর্থন করে।”

1 COMMENT

  1. I have doubt on him ( y c). Need to investigate deeply how much he link to pakistan and jihad group. How many relatives of him are living in pakistan and their activiti.

Comments are closed.