স্টাফ রিপোর্টার, কলকাতা: মারণ ভাইরাসের হাত থেকে বাঁচতে রাজ্যবাসীকে বিশেষ পরামর্শ দিলেন বিজেপির অন্যতম জাতীয় সম্পাদক রাহুল সিনহা। তাঁর বক্তব্য, রামের শরণাপন্ন না হলে ‘চিনা ভাইরাস’ থেকে রাজ্যবাসীর রক্ষা পাওয়া সম্ভব নয়। তাই করোনার হাত থেকে মুক্তি পেতে জপতে হবে রাম-নাম।

বৃহস্পতিবার পুরাণের কথা টেনে রাহুল সিনহা বলেন, “রামের আর্বিভাবেই পবিত্র হয়েছিল আমাদের জন্মভূমি। কিন্তু আজ তা বিপন্ন। ‘চিনা ভাইরাস’ করোনায় ভারতবাসী আজ অন্ধকারে। আর তা থেকে বাঁচাতে পারেন একমাত্র রামই!” তাই রাজ্যবাসীর কাছে রাহুল সিনহার আবেদন, ‘রাম নাম জপ করুন। রাহুলের কথায়, ” হে দেব, আমি বন্দনা করি, আজ তোমার ভূমি চিনা ভাইরাসের দ্বারা আক্রান্ত। সেই ভাইরাসকে পরাস্ত করতে আমাদের শক্তি দাও।”

লকডাউনের মধ্যেই গোটা দেশে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। একই ছবি পশ্চিমবঙ্গের। এই পরিস্থিতিতে রাজ্য যাতে রাজনীতিমুক্ত থাকে তার আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি দিয়েছেন রাহুল সিনহা। বিজেপি নেতা মুখ্যমন্ত্রীকে খোলা চিঠিতে লিখেছেন, বাংলার অনেক শ্রমিক ভিন রাজ্যে আটকে আছে।

তারা অনেকেই খাদ্য ও বাসস্থানের সংকটে পড়েছে। লকডাউন পরিস্থিতিতে তাদের ফিরিয়ে আনার জন্য রাজ্য সবরকম ব্যবস্থা নিক। রেশন সরবরাহের ক্ষেত্রে বৈষম্যের বিষয়টিও তিনি মুখ্যমন্ত্রীকে বিবেচনা করার আবেদন করেছেন। বলেছেন, কেন গরিব লোকেরা ঠিকমতো সকলে এর সুফল পাবেনা? গোটা বিশ্বে এখন করোনার সন্ত্রাস থাবা মেরেছে। তাই মানুষকে আগে বাঁচাতে হবে। তারপর রাজনীতির কথা।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।