কলকাতা: আবারও রাজ্য সরকরের সমালোচনায় বিজেপি নেতা রাহুল সিনহা। এবার ঘূর্ণিঝড় আমফান নিয়ে রাজ্য প্রশাসনকে কাঠগড়ায় তুললেন এই বিজেপি নেতা। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের উদ্ধার করা থেকে শুরু করে তাঁদের ত্রাণ বিলি-সহ একাধিক দায়িত্ব পালনে রাজ্য সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে তোপ দাগলেন রাহুল সিনহা।

রাহুল সিনহার দাবি, ‘বাংলার ১৫ শতাংশও আমফানে ক্ষতিগ্রস্ত হয়নি। সেই ক্ষতিও সামলাতে পারল না রাজ্য।’ ঘূর্ণিঝড় আমফান মোকাবিলায় রাজ্য সরকারের প্রয়োজনীয় পরিকাঠামোই নেই বলে কটাক্ষ করেছেন রাহুল সিনহা। বুধবার ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে লন্ডভণ্ড অবস্থা রাজ্যের একাধিক জেলার। এমনকী ঝড়ের ৬ দিন পরেও কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের অবস্থা বেশ খারাপ।

বহু এলাকাতেই এখনও বিদ্যুৎ ও পানীয় জল সরবরাহ ব্যবস্থা চালু হয়নি বলে অভিযোগ উঠেছে। যদিও পুরসভা, বিদ্যুৎ ও রাজ্য প্রশাসনের অন্যান্য দফতরের কর্মীরা পরিস্থিতি স্বাভাবিক করতে নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ফাইল ছবি

রাহুল সিনহার অভিযোগ, ‘ আমফান মোকাবিলায় রাজ্যের পর্যাপ্ত পরিকাঠামোই নেই।’ মুখ্যমন্ত্রীকে তাঁর পরামর্শ, ‘বেসরকারি পরিকাঠামোর সাহায্য নিন। সেনার সাহায্য নিন। বাংলার ১৫ শতাংশ জায়গাতেও আমফানের জন্য কোনও ক্ষতি হয়নি। তাও আপনারা সামলাতে পারলেন না।’

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে বিজেপি নেতাদের যেতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ রাহুল সিনহার। তাঁর অভিযোগ, ‘সিপিএম ও কংগ্রেসের নেতাদের ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের সঙ্গে কথা বলতে বাধা দেওয়া হচ্ছে না।

তবে বিজেপির কেউ ত্রাণ নিয়ে গেলে বা ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলতে গেলেই তাঁদের বাধা দেওয়া হচ্ছে’। কংগ্রেস ও সিপিএমের মদতেই তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকার বিজেপির বিরুদ্ধে চক্রান্ত করছে বলে অভিযোগ করেন এই বিজেপি নেতা।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।