আমেদাবাদ: ভারতের মাটিতে কোনও নির্বাচনে জেতার ক্ষমতা নেই রাহুল গান্ধীর। আগামী নির্বাচনে পড়শি কোনও দেশের প্রার্থী হতে হবে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতিকে।

জাতীয় স্তরের প্রধান বিরোধী দলের নেতাকে এই ভাষাতেই আক্রমণ করেছেন বিজেপি নেতা তথা মোদী সরকারের মন্ত্রী পীযুষ গোয়েল। মূলত এবার লোকসভা নির্বাচনে দুই কেন্দ্র থেকে রাহুল গান্ধীর প্রার্থী হওয়ার বিষইয়টিকে কটাক্ষ করেছেন তিনি।

ইন্টারনেট থেকে সংগৃহীত

গত তিন বার উত্তর প্রদেশের আমেঠী কেন্দ্র থেকে প্রার্থি হয়ে সাংসদ হয়েছেন রাহুল গান্ধী। এবারে দক্ষিন ভারতের রাজ্য কেরল থেকেও প্রার্থী হয়েছেন তিনি। দেশের দুই প্রান্তের মধ্যে সমতা বজায় রাখতেই তাঁর এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন রাহুল।

আরও পড়ুন- রাহুলকে ‘কুকুরছানা’ বলে কটাক্ষ গুজরাতের মন্ত্রীর

উদ্দেশ্য যেমনই হোক না কেন রাহুল গান্ধীর দুই কেন্দ্র থেকেই প্রার্থী হওয়া নিয়ে কংগ্রেস এবং কংগ্রেসের সভাপতিকে আক্রমণ করেছে বিজেপি। তৃণমূল স্তর থেকে শীর্ষ নেতৃত্ব সকলেই কটাক্ষ করেছেন রাহুল গান্ধীর দুই কেন্দ্র থেকে লড়াই করার সিদ্ধান্তকে।

আমেঠী থেকে বিজেপির প্রার্থী মোদী সরকারের আরেক মন্ত্রী স্মৃতি ইরানি। স্মৃতির কাছে হারের ভয়েই রাহুল কেরলের ওয়ানাড কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন বলে দাবি করেছে বিজেপি। এই একই সুর শোনা গিয়েছে পীযুষ গোয়েলের গলায়। তিনি বলেছেন “অমেঠীতে স্মৃতি ইরানি হারাবেন রাহুলকে। অমেঠীতে স্মৃতি ইরানির কাছে হারতে হবে বুঝতে পেরেই তিনি ওয়েনাডে পালিয়ে গিয়েছেন।” কেরল থেকেও রাহুল জিতবেন না বলে দাবি করেছেন পীযুষ। তাঁর কথায়, “ওয়েনাডেও এমন গো-হারা হারবেন যে পরবর্তী নির্বাচনে রাহুলকে পড়শি কোনও দেশের আসন খুঁজতে হবে।”