মুম্বই: শিবসেনার মুখপত্র ‘সামনা’-য় ভূয়সী প্রশংসা রাহুল গান্ধীর। শনিবার ওই পত্রিকার সম্পাদকীয়তে রাহুলের প্রশংসায় বলা হয়েছে, অতিমহামারীর সময় রাহুল ইতিবাচক অবস্থান নিয়েছেন। সংকটের সময় দায়িত্বশীল বিরোধী দলগুলির আচরণ কেমন হওয়া উচিত সেটাই দেখিয়েছেন রাহুল গান্ধী।

বৃহস্পতিবারও সাংবাদিক সম্মেলনে করোনা প্রতিরোধে কেন্দ্রীয় সরকারকে একাধিক পরামর্শ দিয়েছিলেন রাহুল গান্ধী। সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে আরও বেশি করে করোনা পরীক্ষা করার কথা বলেন রাহুল গান্ধী। করোনা প্রতিরোধে দেশজুড়ে র‍্যাপিড টেস্টের প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি। সর্বাধিক হারে র‍্যাপিড টেস্ট করলে তবেই করোনাভাইরাসে লাগাম পড়ানো যাবে বলে মনে করেন রাহুল৷

একইসঙ্গে তিনি আরও জানান করোনা পরীক্ষার হার বাড়ানো না গেলে সংক্রমণ থেকে বাঁচতে দেশে লকডাউনের মেয়াদ আরও বাড়াতে হতে পারে৷ রাহুল জানান, শুধু লকডাউনেই সমস্যার সমাধান হবে না। লকডাউন তোলা হলে ফের ভাইরাস ছড়াবে। করোনার সংক্রমণ রুখতে তাই বেশি করে মানুষের টেস্ট করাটাই অত্যন্ত জরুরি।

কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে রাহুলের এই পরামর্শে সন্তোষ প্রকাশ করেছে শিবসেনা। কেন্দ্রের বিরুদ্ধে কোনও মন্তব্য না করে মহামারির এই সময়ে পাশে থাকার বার্তা দিয়ে রাহুল দায়িত্বশীল রাজনৈতিক নেতার পরিচয় দিয়েছেন বলে শিবসেনার দলীয় মুখপত্রে প্রশংসা করা হয়েছে।

সংকটের দিনে দায়িত্বশীল বিরোধী দলগুলির আচরণ কেমন হওয়া প্রয়োজন রাহুল গান্ধী অন্যদের সেটাই শিখিয়েছেন বলে মনে করে শিবসেনা। রাহুলের প্রশংসা করে দলের মুখপত্রের সম্পাদকীয় কলমে এই দিকটিও তুলে ধরা হয়েছে।

এরই পাশাপাশি শিবসেনার মুখপত্র ‘সামনা’-র সম্পাদকীয়তে আরও বলা হয়েছে, দেশের এই সংকটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধীর একান্তে বৈঠকে বসা উচিত। অতিমহামারী রুখতে কী কী পদক্ষেপ করা উচিত তাঁদের আলোচনা করে স্থির করা উচিত।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।