মুম্বইঃ মানহানির মামলায় জামিন পেলেন রাহুল গান্ধী। আরএসএসের করা মানহানির মামলায় বৃহস্পতিবার জামিন পেলেন তিনি। ১৫,০০০ টাকার বন্ডে প্রাক্তন বিধায়ক একনাথ গাইখাদ তাঁকে জামিনে মুক্ত করান।

সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনের ঘটনায় রাহুলকে কাঠগড়ায় তোলে আরএসএস। মুম্বইয়ের অধিবাসী আইনজীবী ধ্রুতিমান যোশী রাহুলের বিরুদ্ধে এই মামলা করেছিলেন। ঘটনার একদিন পর অর্থাৎ বুধবারই ইস্তফা দেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতির পদ থেকে আনুষ্ঠানিকভাবে ইস্তফা দেন তিনি।

এদিনই মামলায় তাঁকে মুম্বই আদালতে হাজিরা দিতে যেতে হয়েছে। তারপরই আদালত সিদ্ধান্ত নেয় এই মামলায় জামিন দেওয়া হবে রাহুলকে। ১৫,০০০ টাকার বন্ডে এদিন জামিনে মুক্ত হন রাহুল। গত ৩০ এপ্রিলই মামলার সুনানির দিন ছিল। কিন্তু তদন্তীন বিচারকের বদলি থাকায় সেই প্রক্রিয়া স্থগিত হয়ে যায়।

রাহুলের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছিলেন বোন প্রিয়াঙ্কা। তিনি বলেছিলেন, এই রকম সাহসী সিদ্ধান্ত সবাই নিতে পারে না। এটি মুম্বইয়ে রাহুলের বিরুদ্ধে দায়ের হওয়া দ্বিতীয় মানহানির মামলা ছিল। টুইট করে নিজের ইস্তফাপত্রটি গতকালই করেছেন রাহুল। শেয়ার করে তিনি জানিয়েছেন, কংগ্রেসের একনিষ্ঠ সৈনিক তিনি। সেই সঙ্গে ভারত মাতার অনুগত সন্তান। যতদিন পর্যন্ত তিনি পৃথিবীতে শ্বাস নেবেন তত দিন তিনি দেশকে রক্ষা করবেন। লোকসভা নির্বাচনে দলের করুণ অবস্থার জন্যও নিজেকে দায়ী করে সেই দায় স্বীকার করেছেন তিনি।