নওয়াদা: নির্বাচনী প্রচারে বেরিয়ে রাগা হাস্যরসাত্মক প্রশ্ন ছুঁড়লেন মোদী জি কা ভাষণ ক্যায়সা লাগা? ( মোদীর ভাষণ কেমন লাগল?)। নওয়াদা জেলার হিসুয়াতে মহাজোটের প্রচারে কংগ্রেস ও জোটের বাকি শরিকদের জয়ী করার আহ্বান জানান রাহুল গান্ধী। মঞ্চে তাঁর সঙ্গেই ছিলেন জোটের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী আরজেডি নেতা তেজস্বী যাদব।

শুক্রবার বিহার নির্বাচনের প্রথম মহা জনসভাগুলি অনুষ্ঠিত হচ্ছে। এনডিএ তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী নীতীশ কুমার রয়েছেন। তেমনই বিরোধী মহাজোটের হয়ে প্রচারে আছেন রাহুল গান্ধী ও তেজস্বী যাদব।

নওয়াদা জেলার হিসুয়ায় রাহুল গান্ধী জনসভা থেকে বলেন, মোদীর ভাষণ শুনুন। তার পর তিনি বলেন, করোনা সংকটে পরিযায়ী শ্রমিকদের দুর্দশায় কংগ্রেস এগিয়ে এসেছে। কিন্তু বিজেপি আসেনি। প্রধানমন্ত্রী বলেছিলেন, ২২ দিনে করোনা আয়ত্বে আনবেন। পরিস্থিতি আরও ভয়াবহ হয়েছে।

তিনি বলেন, যে সব রাজ্যে কংগ্রেস ক্ষমতায় সেখানে কৃষকদের জন্য বিশেষ সুবিধা নেওয়া হয়েছে। বিজেপি শাসিত রাজ্যের চেয়ে ভালো আছেন পাঞ্জাব, ছত্তিসগড়, রাজস্থানের কৃষকরা। বলেছেন রাহুল।

বিহারে এনডিএ জোটকে পরাস্ত করে মহাজোটের সরকার গঠনের আহ্বান জানান রাহুল গান্ধী। তবে তাঁর ভাষণেও মহাজোটের প্রতিশ্রুতি দেওয়া ১০ লক্ষ চাকরির বিষয় ছিল না। রাহুল গান্ধী বলেছেন, জোট সরকার ক্ষমতায় এলে কর্মসংস্থানে জোর দেওয়া হবে।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।