মুম্বই: ব্যতিক্রমী অভিনয়ের জন্য সিনেমাপ্রেমীরা যে রাধিকা আপ্তেকে পছন্দ করেন, তা বলাই বাহুল্য। যে কোনও চরিত্রেই তিনি সাবলীল। কিন্তু অভিনয়ের জগতের শুরুটা নিজেকে মানিয়ে নেওয়া মোটেই সহজ ছিল না। রাধিকারও তাঁর কর্মজীবনে মিটু অভিজ্ঞতা হয়েছে। সেই সব অভিজ্ঞতা সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে জানিয়েছিলেন তিনি।

রাধিকার একটি অভিজ্ঞতা শিউরে ওঠার মতো। অভিনেত্রী জানান, তিনি একটি ছবির শ্যুটিং-এ গিয়ে এক সহ-অভিনেতার থেকে একটি প্রস্তাব পেয়েছিলেন। সেই অভিনেতার সঙ্গে তেমন আলাপ বা বন্ধুত্বও ছিল না রাধিকার। কিন্তু হোটেলের লিফটে সেই সহ-অভিনেতা এক ভয়ঙ্কর প্রস্তাব দিয়েছিলেন রাধিকাকে। অভিনেতা বলেছিলেন, মাঝরাতে কোনও রকমের সাহায্য দরকার হলে তাঁকে বলতে। তাহলে তিনি এসে রাধিকারর পিঠ মাসাজ করে দেবেন।

তবে পরে জানা যায়, অভিনেতার এই অভিজ্ঞতার পিছনে নাকি কোনও খারাপ অভিসন্ধি ছিল না। পরিচালককে ঘটনা জানিয়েছিলেন রাধিকা। অভিনেত্রী বলেছিলেন, পরে আমি জানতে পারি, ও যে সংস্কৃতির মানুষ, সেখানে ওর পক্ষে বোঝাই সম্ভব ছিল না যে এমন প্রস্তাবে কেউ অস্বস্তিতে পড়তে পারে। পরে ও এমন প্রস্তাবের জন্য আমার কাছে ক্ষমা চায়।

এছাড়াও আরও একটি অভিজ্ঞতাও শেয়ার করেছিলেন রাধিকা। তখন দেব-ডি ছবির অডিশন চলছিল মুম্বইয়ে। সেই ছবির অডিশনে নাকি ফোন সেক্সের দৃশ্যে অভিনয় করতে বাধ্য হয়েছিলেন অভিনেত্রী। রাধিকা বলেছিলেন, আমাকে শক্ত করে চুল বাঁধতে বলা হয়েছিল।

এবং ললিপপ জাতীয় কিছু খেতে খেতে পুরো অভিনয়টা করতে হয়েছিল। আমি তখনও পর্যন্ত পুণেতে থাকতাম। এবং তখনও আমি জানতামই না ফোন সেক্স কীভাবে করতে হয়। তবে পুরো বিষয়টা আমি খুব এনজয় করেছিলাম!

যদিও সেই অডিশনে সফল হননি রাধিকা। ওই চরিত্রে অভিনয় করেছিলেন কালকি কেকলান।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।