মেদিনীপুর: অবিভক্ত মেদিনীপুর জেলার ঐতিহ্য মেদিনীপুর অ্যাথলেটিক ক্লাবের পরিচালনায় ৫৪ তম দশ মাইল দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হল৷ ৫৪ টি বাজি ফাটিয়ে মেদিনীপুর কলেজ কলেজিয়েট স্কুল ময়দান থেকে এই প্রতিযোগিতা শুরু হয়। প্রতিবছর ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে এই দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দিনের পর দিন এই প্রতিযোগিতা জেলা, রাজ্যের সীমান্ত ছাড়িয়ে জাতীয় স্তরে পৌঁছে গিয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দৌড়বিদরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এই প্রতিযোগিতা দেখার জন্য মেদিনীপুরের স্থানীয় বাসিন্দারা অপেক্ষা করেন সারা বছর ধরে৷ অন্যান্য উৎসবের মতো এই দৌড় প্রতিযোগিতা মেদিনীপুরের জাতীয় উৎসবে পরিণত হয়েছে। এই বছর প্রায় ৫০ জন দৌড়বিদ অংশগ্রহণ করেন। মশাল জ্বালিয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা শাসক পি মোহন গান্ধী।

আরও পড়ুন : ট্যুইটে নেতাজির মৃত্যু উল্লেখ করে বিতর্ক উসকে দিল কংগ্রেস

সমগ্ৰ অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্লাবের সভাপতি সুনীল (অপু) সামন্ত। প্রতিযোগিতায় প্রথম হয় অর্জুন টুডু, দ্বিতীয় শুভঙ্কর ঘোষ, তৃতীয় শেখ মোজাম্মেল হোসেন। মোট প্রথম দশজনকে পুরস্কৃত করা হয়। বাকি সময়ের মধ্যে যারা ফিনিশিং পয়েন্ট-এ প্রবেশ করেছে তাদের সবাইকে সার্টিফিকেট প্রদান করা হয়।

এই দৌড় প্রতিযোগিতার সূচনা করেন জেলা পুলিশ সুপার আলোক রাজরিয়া। উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিং হাজরা, সহ সভাধিপতি অজিত মাইতি, মহকুমা শাসক দীননারায়ন ঘোষ, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শ্যাম পাত্র, রমা প্রসাদ গিরি, ডাঃ হৃষিকেশ দে, সরোজ রথ, সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।