হলদিয়াঃ হলদিয়া ব্লকে নির্বাচন দফতরের ব্যবস্থাপনায় স্কুলের ছাত্র ছাত্রীদের নিয়ে এক ক্যুইজ অনুষ্ঠিত হল। ক্যুইজ এই প্রতিযোগিতাটি হয় হলদিয়া ব্লক মৎস্য আধিকারিকের চেম্বারে। কমিপুটার প্রজেক্ট্রারের মাধ্যমে প্রশ্নোত্তরের মাধ্যমে ছবি সহ বেশ আকর্ষনীয়ভাবে ক্যুইজ অনুষ্ঠিত হয়। ছবিতে দেখানো হয় ভোটের, ভোটার লিস্টে নাম তোলা বা সংশোধন বিষয়, অংশগ্রহনকারী ছাত্র ছাত্রীরাও আকর্ষিত হয়ে প্রশোত্তরে অংশগ্রহন করে।

ইলেকটরস ভেরিফিকেশান প্রোগ্রামের এক অঙ্গ হিসেবে ছাত্র ছাত্রীদের মধ্যেও সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে এই রকম অভিনব পদক্ষেপে। হলদিয়ার সাপুয়া হাইস্কুল, অন্নদাময়ী বালিকা বিদ্যালয়, বাড়সুন্দরা হাইস্কুল, গেওডাঁব হাইস্কুল, চকদ্বীপা হাইস্কুল এর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করে। অত্যন্ত মনোঞ্জ এক অনুষ্ঠান হয়। হলদিয়ার মৎস্য সম্প্রসারণ আধিকারিক সুমন কুমার সাহু সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন।

উপস্থিত ছিলেন হলদিয়া ব্লকের বিডিও তুলিকা দত্ত ব্যানার্জী , জয়েন্ট বিডিও প্রদীপ সহ স্কুলের শিক্ষক মহাশয়েরা উপস্থিত ছিলেন। অন্নদাময়ী বালিকা বিদ্যালয়ের ছাত্রি শ্রীপর্না সামান্ত ও তৃনা ভৌমিক প্রথম স্থান অধিকার করে। তবে অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীরা সকলেই খুব আনন্দ উপভোগ করে। তারা জানায়, প্রশ্নোত্তরেও প্রায় গল্পের মতো মজা করে ভারতের নির্বাচন ও গনতন্ত্রের সম্পর্কে অনেক মূল্যবান ধারণা নিয়ে গেলাম। উৎসাহীত ছাত্র-ছাত্রীদের অভিভাবক এবং শিক্ষক সকলের উপস্থিতিতে এই অনুষ্ঠানটি হয়।