ইসলামাবাদ: মৃত্যুর পর চার মাস কেটে গিয়েছে৷ তবুও তীব্র কামনাময়ী অভিনেত্রী কান্দিল বালোচের প্রতি আগ্রহ তুঙ্গে৷ বেশিরভাগ পাকিস্তানি নাগরিক এখনও কান্দিলের অর্ধনগ্ন ও নগ্ন ছবি দেখে মনেই মনেই তুরীয় আনন্দ উপভোগ করেন৷

সার্চ ইঞ্জিন গুগলের রিপোর্ট বলছে, পাকিস্তানে এবার সবচেয়ে বেশি যাদের খোঁজ করা হয়েছে, তাদের সবার উপরেই রয়েছে কান্দিল বালোচের নাম৷  গত ১৫ জুলাই মুলতানে গুলি করে খুন করা হয় কান্দিলকে৷ পারিবারিক সম্মান রাখতেই এই খুন করেছিল তার ভাই ওয়াসিম৷ ঘটনায় তীব্র আলোড়ন ছড়িয়েছিল পাকিস্তানে৷ আলোড়িত হয়েছিলেন অন্যান্য দেশে থেকে কান্দিল ভক্তরা৷ সোশ্যাল মিডিয়ায় নগ্ন ছবি ও ভিডিও প্রকাশ করতেন পাকিস্তানি অভিনেত্রী মডেল কান্দিল বালোচ৷ সেই সূত্রে সবসময় আলোচনার কেন্দ্রে থাকতেন তিনি৷  তাঁর আসল নাম ফৌজিয়া আজিম।

আগেই বিভিন্ন রিপোর্টে প্রকাশিত হয়েছে পর্নো সাইট ও ছবি দেখার প্রতিযোগিতায় অন্যান্য দেশকে টেক্কা দিয়েছে পাকিস্তানি নাগরিকরা৷সেই রেশ ধরেই নগ্ন কান্দিলের তীব্র আবেদনময়ী ছবি দেখা এখনও চলছে৷

pratushaগুগুলের সার্চ রিপোর্টে উঠে এসেছে, পাকিস্তানিদের আগ্রহ রয়েছে ভারতীয় অভিনেত্রী প্রত্যুষা ব্যানার্জীকে নিয়েও৷ জনপ্রিয় টিভি সিরিয়াল বিগ বসের এই অভিনেত্রী মুম্বাইয়ের নিজ বাড়িতে আত্মহত্যা করেন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।