ওডেনস: সাইনা নেহওয়ালের পর ডেনমার্ক ওপেন থেকে বিদায় নিলেন পুসারলা ভেঙ্কট সিন্ধু। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ১৭ বছরের কোরিয়ান প্রতিদ্বন্দ্বীর কাছে অপ্রত্যাশিত হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন বিশ্বচ্যাম্পিয়ন। অগাস্টে বিশ্বচ্যাম্পিয়নশিপের মঞ্চে সোনা জয়ের পর এই নিয়ে টানা তিনটি বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর টুর্নামেন্টে ব্যর্থ হলেন পিভি।

চলতি মরশুমের প্রথম থেকেই বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর টুর্নামেন্টগুলোতে লাগাতার ব্যর্থ হচ্ছিলেন সিন্ধু। তবে গত অগাস্টে খেতাব জয়ের খরা কাটিয়ে বিশ্বচ্যাম্পিয়নশিপের মঞ্চে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেন হায়দরাবাদি শাটলার। নোজোমি ওকুহারাকে হারিয়ে প্রথমবার বিশ্বচ্যাম্পিয়নের স্বাদ পান তিনি। কিন্তু বিশ্বচ্যাম্পিয়নশিপের মঞ্চে খেতাব জয়ের পর চিনা ওপেন ও কোরিয়া ওপেনের যথাক্রমে প্রথম ও দ্বিতীয় রাউন্ডেই বিদায় নেন তিনি।

আরও পড়ুন: ইডেনে ভারত-বাংলাদেশ টেস্ট, বোর্ড প্রেসিডেন্ট হয়েই মোদী-হাসিনাকে আমন্ত্রণ মহারাজের

সেই রেশ ধরে বিশ্বচ্যাম্পিয়ন সিন্ধুর ব্যর্থতা বজায় রইল চলতি ডেনমার্ক ওপেনেও। মাত্র বছর সতেরোর অবাছাই কোরিয়ান প্রতিদ্বন্দ্বীর কাছে দ্বিতীয় রাউন্ডে এদিন স্ট্রেট গেমে হারলেন রিও অলিম্পিকের রুপোজয়ী। টোকিও অলিম্পিকে সোনাকে পাখির চোখ করা সিন্ধুর কাছে যা মোটেই প্রত্যাশিত নয়। আন-সে ইয়ং’য়ের বিরুদ্ধে পঞ্চম বাছাই সিন্ধুর বিপক্ষে এদিন ম্যাচের ফল ১৪-২১, ১৭-২১। এই হারের ফলে এখনও অবধি চলতি মরশুমে বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর খেতাব অধরাই রইল বিশ্বের ছয় নম্বরের কাছে।

আরও পড়ুন: উত্তপ্ত বার্সেলোনা থেকে এল ক্লাসিকো সরানোর প্রস্তাব লা-লিগা কর্তৃপক্ষের

একইদিনে পুরুষদের সিঙ্গলসে বিদায় নিলেন সমীর বর্মাও। অলিম্পিক সোনাজয়ী চেন লং’য়ের কাছে এদিন দ্বিতীয় রাউন্ডের ম্যাচে স্ট্রেট গেমে হারলেন বর্মা। ভারতীয় শাটলার এদিন হারলেন ১২-২১, ১০-২১ ব্যবধানে। ফলাফল দেখেই স্পষ্ট চিনের প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে এদিন কার্যত দাঁড়াতেই পারেননি বর্মা। এর আগে বুধবার ডেনমার্ক ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন সাইনা নেহওয়াল। অন্যদিকে হাঁটুর চোটের জন্য চিন ও কোরিয়া ওপেন থেকে সরে দাঁড়ানো কিদাম্বি শ্রীকান্তের কোর্টে ফেরার স্মৃতি মধুর হয়নি। ডেনমার্ক ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হয় তাঁকেও।