সিঙ্গাপুর: ড্যানিশ প্রতিদ্বন্দ্বীকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে বৃহস্পতিবার পৌঁছে গিয়েছিলেন কোয়ার্টারে। কিন্তু শুক্রবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে পুসরেলাকে বেশ বেগ পেতে হল চিনের প্রতিদ্বন্দ্বীর কাছে। তবে সমস্ত বাধা কাটিয়ে সিঙ্গাপুর ওপেনের শেষ চারের টিকিট করলেন পিভি সিন্ধু।

শুক্রবার সাড়ে তিন লক্ষ মার্কিন ডলার মূল্য টুর্নামেন্টের শেষ আটে বছর ঊনিশের চিয়া ইয়ানয়ানকে ২১-১৩, ১৭-২১, ২১-১৪ ব্যবধানে পরাজিত করলেন চতুর্থ বাছাই সিন্ধু। কোয়ার্টার ফাইনালের শুরুটা এদিন মোটেই ভালো হয়নি পুলেল্লা গোপীচাঁদের ছাত্রীর। তবুও লড়াইয়ে ফিরে প্রথম গেম ২১-১৩ ব্যবধানে পকেটে পুড়ে নেন হায়দরাবাদি শাটলার।

আরও পড়ুন: ক্লাবকে হারানো পদকের তালিকা দিল গোষ্ঠ পালের পরিবার

কিন্তু দ্বিতীয় গেমে মোমেন্টাম ব্রেক হয় বিশ্বের ছ’নম্বর শাটলারের। দুরন্ত কামব্যাক করে দ্বিতীয় গেমে সিন্ধুকে পিছনে ফেলেন ইয়ানয়ান। শুধু পিছনে ফেলাই নয়, লড়াই জারি রেখে ম্যাচে সমতা ফেরাতেও সমর্থ হন সিন্ধুর চিনা প্রতিদ্বন্দ্বী। চিনা শাটলারের পক্ষে ম্যাচের ফল ১৭-২১।

আরও পড়ুন: শেষ বলের ছক্কায় থ্রিলার জয় চেন্নাইয়ের

ইয়ানয়ান সমতায় ফেরায় তৃতীয় গেমে অপেক্ষা করছিল এক জমজমাটি লড়াই। কিন্তু নির্ণায়ক সেটে অভিজ্ঞতায় নিজেকে ‘সুপিরিয়র’ প্রমাণ করেন অলিম্পিকে রুপোজয়ী শাটলার। ১১-৫ ব্যবধানে এগিয়ে বিরতিতে যান সিন্ধু। এরপর আর পিছনে ফিরে তাকাননি তিনি। ম্যাচ রাশ নিজের দখলে রেখে ২১-১৪ ব্যবধানে ম্যাচ নিজের দখলে নিয়ে নেন পুসরেলা। শনিবার শেষ চারের লড়াইয়ে সিন্ধু মুখোমুখি হবেন জাপানের ওকুহারার। সাম্প্রতিক সময়ে যার সঙ্গে সিন্ধুর ‘ব্যাটল’ আলোচিত হয়েছে সবচেয়ে বেশি।

আরও পড়ুন: নাইট কাপ্তানকে ভারতের বিশ্বকাপ দলে চাইছেন কালিস

এই জাপানি শাটলারের কাছেই সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এদিন হেরে বসলেন সাইনা নেহওয়াল। ওকুহারার সামনে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে এদিন কার্যত খড়কুটোর মতো উড়ে যান সাইনা। বিশ্বের দু’নম্বরের কাছে এদিন স্ট্রেট সেটে পরাজিত হন তিনি। ওকুহারার পক্ষে ম্যাচের ফল ২১-৮, ২১-১৩।