স্টাফ রিপোর্টার, নন্দকুমারঃ সাইক্লোন ফণীতে ক্ষতিগ্রস্ত পরিবারদের হাতে তুলে দেওয়া হল সরকারি অনুদান। অনুদান পেলেন পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন প্রান্তের ক্ষতিগ্রস্ত বহু পরিবার। মঙ্গলবার নন্দকুমার ব্লকের বহু পরিবারের হাতে তুলে দেওয়া হয় অনুদান।

ফণী ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ওড়িশা। ওড়িশা লাগোয়া এ রাজ্যের কয়েকটি জেলাতেও সেই ক্ষতির আঁচ পৌঁছেছে। তেমনই পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন জায়গায় ফণীর প্রভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বহু পরিবার। সেই সমস্ত পরিবারকেই এদিন অনুদান দেওয়া হয়। এদিন নন্দকুমার ব্লকের ক্ষতিগ্রস্ত বহু পরিবারের হাতে চেক তুলে দেন স্থানীয় প্রশাসনিক কর্তারা।

আরও পড়ুন : কেন্দ্রীয় প্রকল্পের চার কোটি টাকা আত্মসাৎ, অভিযুক্ত তৃণমূল পরিচালিত পঞ্চায়েত

ঝড়ের প্রকোপ কমতেই ঘোষণা করা হয়েছিল ক্ষতিগ্রস্ত পরিবারদের পাশে দাঁড়াবে সরকার। সেইমতো এদিন নন্দকুমার ব্লকের ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে চেক তুলে দেন স্থানীয় প্রশাসনিক কর্তারা। নন্দকুমার ব্লক সভাকক্ষ থেকে এলাকার মোট ৭৬ টি ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেওয়া হয়। ৭৬টির মধ্যে ৭৩ টি পরিবারকে আংশিক ক্ষতিগ্রস্তের জন্য ২৩০০ টাকা অনুদান দেওয়া হয়।

বাকি ৩ টি পরিবারকে সম্পূর্ণরূপে ক্ষতিগ্রস্ত হওয়ার জন্য ১৭,৬০০ টাকা করে চেক প্রদান করা হয়। চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সুকুমার দে, বিডিও মহম্মদ আবু তৈয়ব, পঞ্চায়েত সমিতির সভাপতি দীননাথ দাস, নন্দকুমার থানার ওসি জলেশ্বর তেওয়ারী সহ অন্যান্যরা।