দেশের ৭০টি শহরের হোটেলে ঘর বুক করার জন্য একটি নয়া অ্যাপ আনল স্টার্ট আপ সংস্থা ওওয়াইও রুমস। এ জন্য বিভিন্ন হোটেলের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে তারা। ওওয়াইও অ্যাপের আওতায় আসতে ঘর হতে হবে একটি নির্দিষ্ট মানের। তার পর সেগুলি বিপণন করবে এই অ্যাপ। সংস্থাটির দাবি, এ ধরনের ঘরের ব্যবসা ভাল হচ্ছে। কারণ ক্রেতারা একটি অ্যাপের মাধ্যমেই ঘর বুক করছেন, টাকা মেটাচ্ছেন ও পছন্দ মতো পরিষেবা পাচ্ছেন।
সংস্থার অন্যতম কর্তা কবিক্রুত জানিয়েছেন, চলতি বছরের শেষে কলকাতারও ১,৫০০টি ঘর তাঁদের তালিকাভুক্ত হবে। ২০১৩ সালে তৈরি সংস্থাটি ইতিমধ্যেই কয়েকটি দফায় ৩৫ কোটি মার্কিন ডলার পুঁজি পেয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.