স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: এনআরএসে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে জলপাইগুড়িতে সমাজের বিভিন্ন স্তরের মানুষদের সঙ্গে নিয়ে একটি প্রতিবাদ মিছিল করল চিকিৎসকরা। মিছিলে পা মেলান পদ্মশ্রী করিমুল হক। এছাড়াও বহু সাধারণ মানুষ মিছিলে চিকিৎসকদের সুরক্ষার দাবিতে পা মিলিয়েছেন।

জলপাইগুড়ি সদর হাসপাতালের জরুরি বিভাগের থেকে চিকিৎসকদের মিছিলটি শুরু হয়। হাতে বিভিন্ন ধরনের চিকিৎসক নিগ্রহের পোস্টার ছিল এই মিছিলে। জলপাইগুড়ি সদর হাসপাতাল থেকে মিছিলটি বেরিয়ে গোটা শহর পরিক্রমা করে আইএমএ ময়দানে মিছিলটি শেষ হয়।

মিছিল থেকে পদ্মশ্রী করিমুল হক বলেন, মুখ্যমন্ত্রীর উচিত এনআরএস-এর চিকিৎসকদের বিষয়টি দেখা। কারণ একেই হাসপাতালগুলিতে চিকিৎসকে অভাব তারপর যদি এই চিকিৎসকরা চাকরি ছেড়ে দেন তাহলে সাধারন মানুষ প্রচন্ড সমস্যায় পরবে। ইতিমধ্যে জেলার প্রচুর চিকিৎসকরা তাদের পদত্যাগ পত্র সই করে পকেটে নিয়ে ঘুড়ছে। প্রয়োজনে সব চিকিৎসক পদত্যাগ করবে বলে জানিয়েছেন চিকিৎসক কমলেশ বিশ্বাস।

জলপাইগুড়ি জেলা হাসপাতালে চিকিৎসকরা বুকে কালো ব্যাচ পরে রোগী দেখার কাজ করছেন। আউটডোর ও ইনডোর দুজায়গাতেই রোগীদের পরিষেবা দিচ্ছেন চিকিৎসকরা। চিকিৎসকদের এই আন্দোলনকে সমর্থন করে সদর হাসপাতালের নার্সিং কর্মীরা কালো ব্যাচ পরে প্রতীকী অবস্থান শুরু করেন। তাদের দাবি, চিকিৎসকদের পাশাপাশি নার্সিং কর্মীরাও নিরাপত্তার অভাব বোধ করছে৷ সেকারণেই তারা চিকিৎসকদের আন্দোলনের পাশে দাঁড়িয়েছে।