নয়াদিল্লি: আগামী ২৪ ফেব্রুয়ারি দু’দিনের ভারত সফরে আসছেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। আর তাঁকে অভ্যর্থনা জানাতে সেজে উঠছে মোদী গড় গুজরাটের রাজধানী আহমেদাবাদ। ভারতে আসার দিনই ঘন্টা তিনেকের জন্য আহমেদাবাদ যাবেন ট্রাম্প। তাঁর অভ্যর্থনার এলাহি আয়োজনে আনুমানিক খরচ হতে চলেছে ১০০ কোটি টাকা।

এদিকে ট্রাম্পের সফর ঘিরে আড়ম্বরপূর্ণ আয়োজনে মেতে উঠেছে কেন্দ্রীয় সরকার। তাই সম্প্রতি কেন্দ্রকে সরাসরি কটাক্ষ ছুঁড়ে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী প্রশ্ন তুলেছিলেন, ‘ট্রাম্প কি ভগবান’? এবার সেই একই ইস্যুতে মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

শনিবার ভাদ্রার একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে, ট্রাম্পের ভারত সফর নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। এবং ট্রাম্প বন্দনায় যে ১০০ কোটি টাকা খরচ করা হচ্ছে, তা কেন্দ্রীয় সরকারের কোন মন্ত্রকের থেকে ব্যয় হচ্ছে সরকারের কাছে এদিন বিষয়টি জানতে চান প্রিয়াঙ্কা গান্ধী।

শুধু তাই নয়, ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদে মোতারে সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন প্রেসিডেন্ট ট্রাম্প। সেই বিষয়ে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের আয়োজক কমিটির প্রতিও কটাক্ষ করেন তিনি।

তিনি আরও বলেন, ”মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সফরের জন্য কেন্দ্রীয় সরকার ১০০ কোটি টাকা ব্যয় করছে। তবে এই অর্থ ব্যয় হচ্ছে একটি কমিটির মাধ্যমে। যদিও, কমিটির সদস্যরা জানেনই না যে তাঁরা এর সদস্য। কোন মন্ত্রক থেকে এই কমিটিতে অর্থ দেওয়া হয়েছে, তা জানার অধিকার কি দেশবাসীর নেই? কমিটির ছদ্মবেশে সরকার কী আড়াল করার চেষ্টা করছে?”