নয়াদিল্লি: কংগ্রেস ছেড়ে শিব সেনায় যোগ দিলেন প্রিয়াঙ্কা চতুর্বেদী। কংগ্রেসের মুখপাত্র ছিলেন তিনি। শুক্রবার সকালেই দলত্যাগের কথা জানান। এরপরই শিব সেনায় যোগ দেন তিনি।

বুধবার নিজের টুইটার হ্যান্ডেলে প্রিয়াঙ্কা লিখেছিলেন, লম্পট – গুণ্ডারা কংগ্রেসে প্রাধান্য পায়। যারা দলের জন্য ঘাম – রক্ত ঝরায় তাঁদের বদলে তারাই দলের প্রয়োজনীয় হয়ে উঠেছে। এরপর শুক্রবার সকালে হঠাৎই তাঁর টুইটার বায়োতে লেখা “কংগ্রেস স্পোকসপারসন” কথাটি মুছে দেওয়া হয়।

শিব সেনায় যোগ দেওয়ার পর তিনি জানান, তাঁকে অপমান করার পর আবার ফিরিয়ে আনা হয় কংগ্রেস নেতাকে। আর তাতেই অসম্মানিত বোধ করেন তিনি। ওই ঘটনার কথা জানতে পেরেই তিনি দলের হাই কমান্ডকে জানিয়ে দেন যে তিনি দল ছাড়বেন।

সূত্রের খবর, দলের শীর্ষ নেতৃত্বের প্রতি হতাশ হয়ে পড়েছিলেন তিনি। গত বছরই দলের যেসব কর্মীদের তাড়িয়ে দেওয়া হয় তাঁর সঙ্গে অশালীন আচরণের জন্য, তাঁদেরই আবার পুনর্বহাল করা হয়েছে বলে অভিযোগ প্রিয়াঙ্কার। কমিটির ফজলে মাসুদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, “দলীয় ভাবমূর্তি নষ্ট করার জন্য আপনি কিছু করবেন না বলে আশা করা হচ্ছে।” প্রিয়াঙ্কা প্রবীণ নেতাদের প্রতি তার হতাশা প্রকাশ করেছিলেন।