স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার বাঁকুড়ার বিকনা গোডাউনে কাজ বন্ধ৷ আর সেই অভিযোগে আন্দোলনের পথ বেছে নিলেন বেসরকারি নিরাপত্তা রক্ষীরা।

তাঁদের অভিযোগ, দীর্ঘ বারো বছর ধরে তাঁরা এই কাজ করে আসছেন৷ সম্প্রতি তাঁদের সরিয়ে দিয়ে ‘অবসরপ্রাপ্ত’ সেনা কর্মীদের এই কাজে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর তাতেই কপালে হাত পড়েছে বেসরকারি নিরাপত্তারক্ষীদের৷

আরও পড়ুন: মোবাইলে গেম খেলা নিয়ে বিবাদ, আত্মঘাতী ছাত্রী

তাই, সোমবার তৃণমূল সমর্থিত ইউনিয়নের ব্যানারে এফসিআই-র বিকনা গোডিউনের মূল ফটক আটকে বিক্ষোভে সামিল হয় কর্মরত প্রায় ২৫ জন নিরাপত্তা রক্ষী। আন্দোলনকারীদের পক্ষে হয়ে দীপঙ্কর দে বলেন, ‘‘আমরা দীর্ঘ বারো বছর নিরাপত্তা রক্ষীর কাজ করছি।

হঠাৎ কর্তৃপক্ষ আমাদের সরানোর সিদ্ধান্ত নিয়েছে। এই অবস্থায় আমরা খাবো কি?’’ প্রসঙ্গত আমরণ অনশনের পাশাপাশি তাঁরা প্রয়োজনে পরিবার সহ আত্মহত্যার হুমকিও দেন। আর দায় এফসিআই-কে নিতে হবে বলেও তাঁরা দাবি করেন। এই নিয়েই বেশ সরগরম রয়েছে বিকনা গোডাউন চত্বর৷

আরও পড়ুন: হাইকোর্টের নির্দেশ অমান্য করে শিক্ষককে স্কুলে ঢুকতে বাধা

এই প্রসঙ্গে এফসিআই-এর এক আধিকারিক বলেন, ‘‘তিনি এই বিষয়ে কিছু বলতে পারবেন না। যা কিছু হয়েছে ও হচ্ছে তা উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে হচ্ছে।’’ বর্তমানে কর্মরত নিরাপত্তারক্ষীদের সম্পর্কে তিনি কোনও মন্তব্য করতে রাজি হন নি।

দেখুন ভিডিও:

পাশাপাশি নিরাপত্তারক্ষীদের এই আন্দোলনের ফলে জেলায় গণ বন্টন ব্যবস্থা ভেঙে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। রেশনে সরবরাহকৃত চাল, গম সহ অন্যান্য দ্রব্য সরবরাহ ব্যহত হওয়ার আশঙ্কাও দেখা দিয়েছে।

আরও পড়ুন: চিকিৎসার গাফিলতিতে চিকিৎসককে মারধর রোগীপক্ষের

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।