file image

কলকাতা: ভাড়া বাড়ানোর দাবিতে অনড় বেসরকারি বাসমালিকরা। ভাড়া বাড়ানো না হলে সোমবার থেকে রাস্তায় বাস নামবে না বলে সাফ জানিয়েছে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট। ইতিমধ্যেই বৈঠক করে এবিষয়ে সিদ্ধান্ত নিয়েছে এই সংগঠন। বাস সংগঠনের এই সিদ্ধান্তে সোমবার সপ্তাহের প্রথম দিনে পথে বেরিয়ে ভোগান্তি বাড়তে পারে যাত্রীদের।

একটানা লকডাউনে অন্য একাধিক ক্ষেত্রের পাশাপাশি পরিবহণ ব্যবসাতেও ব্যাপক ক্ষতি হয়েছে। আনলক ১ পর্বে বাস চলাচল শুরু হলেও করোনা সংক্রমণ এড়াতে বাসে গাদাগাদি করে যাত্রী তোলায় নিষেধাজ্ঞা রয়েছে। এর ওপর প্রতিদিন দাম-বাড়ছে জ্বালানির।

এই পরিস্থিতিতে ভাড়া না বাড়ালে ব্যাপক আর্থিক ক্ষতির আশঙ্কা করছেন বাসমালিকরা। রাজ্যকে এর আগে ভাড়া বাড়ানোর দাবি জানালেও লাভ হয়নি। তবে বাসমালিকদের সুবিধার্থে আগামী ৩ মাসের জন্য প্যাকেজ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের ৬ হাজার বাসমালিককে ৩ মাস ১৫ হাজার টাকা করে আর্থিক সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও বাসচালক ও কন্ডাক্টরদের স্বাস্থ্যসাথী প্রকল্পের আওতায় আনারও সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। কিন্তু তাতেও চিঁড়ে ভিজল না। রবিবার বৈঠকে বসেছিল জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট।

সেই বৈঠকেই ভাড়া বৃদ্ধি না হলে সোমবার থেকে রাস্তায় বাস না নামানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাসমালিকরা জানিয়েছেন, রাজ্য সরকারের ৩ মাসের জন্য ভর্তুকির প্রকল্পেও তাঁদের লাভ হবে না।

পুরোন ভাড়ায় বাস চালানোর পর ভর্তুকি মিললে ক্ষতির অর্ধেকও পুরোন হবে না বলে দাবি বাসমালিকদের। সেই কারণেই ভাড়া না বাড়ানো হলে বাস পথে নামাতে চাইছেন না মালিকরা।

Proshno Onek II First Episode II Kolorob TV