স্টাফ রিপোর্টার , কলকাতা : টস থেকে ম্যাচ মিলে গেল সংখ্যাতত্ত্বের ফলাফল। নিউমেরলোজির অঙ্ক কষে প্রীতম ভারত – পাক মহারণের ফলাফল জানিয়েছিল। সে জানিয়েছিল ম্যাচ জেতার সম্ভাবনা ভারতেরই বেশি। ভারতের প্রত্যেক ম্যাচের প্রেডিকসনের মতো রবিবার ম্যানচেস্টারের ম্যাচের জন্য পেন খাতা নিয়ে বসে গিয়েছিল।

Assumption, verification এর পর সে জানিয়েছিল আজ টস জিতবে পাকিস্তান। সেটাই হয়েছে আজ। মিলেছে অঙ্ক। এরপর তার অঙ্কের ‘the final destination’ ধাপে পৌঁছে সে জানিয়েছিল ম্যাচ জিতবে ভারত। শতাংশের হিসাবে ভারতের জয়ের সম্ভাবনা ৫৫ শতাংশ পাকিস্তানের সম্ভাবনা ৪৫ শতাংশ।

এক্ষেত্রে পাকিস্তান ম্যাচে বল করার সময় একবারও ম্যাচে না থাকলেও। তবে ৩৩৭ রানের বিশাল রান তাড়া করতে নেমে ফখর জমন ও বাবর আজমের দুরন্ত পার্টনারশিপ পাকিস্তানকে ম্যাচে রেখেছিল। তখন মনে হচ্ছিল এই ম্যাচ হতেই পারে ‘কাঁটে কা টক্কর’। কুলদীপের দুরন্ত বলে দুই পাক ব্যাটসম্যান ফিরতেই ধ্বস নামতে শুরু করে তাদের ব্যাটিং লাইন আপে। তারপর থেকে একের পর এক উইকেট খুইয়ে আর ম্যাচে ফিরতে পারেনি ভারতের চির প্রতিদ্বন্দ্বীরা। সবমিলিয়ে দিনের শেষে ভারতের সাফল্যের মতোই প্রীতমের প্রেডিকসনের সাফল্যও জারি থাকল।