শঙ্কর দাস, বালুরঘাট: মহাষষ্ঠীতে ভার্চুয়াল পদ্ধতিতে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বালুরঘাটের একটি পূজো মণ্ডপ।বৃহস্পতিবার শহরের বেলতলাপার্ক এলাকার একটি মণ্ডপ নরেন্দ্র মোদীর হাতে উদ্বোধন হতে চলেছে।

এব্যাপারে বিজেপির রাজ্য কমিটির তরফে মঙ্গলবার চিঠি দিয়ে সেকথা ক্লাব কর্তৃপক্ষকে জানানো হয়েছে। চিঠি মারফত এই খবর পাওয়া মাত্রই নিউটাউন ক্লাবের পূজো উদ্যোক্তাদের মধ্যে খুশির হাওয়া। সেই সঙ্গে বালুরঘাট শহর জুড়ে শুরু হয়েছে উন্মাদনা।

শহরের বেলতলা পার্ক এলাকায় অবস্থিত নিউটাউন ক্লাব প্রতি বছরই বিগ বাজেটের পুজোর উপহার দিয়ে থাকে। প্রত্যেক বছরই প্যান্ডেল ও প্রতিমার মাধ্যমে বিশেষ থিম উপহার দিয়ে এসেছে। এবছর করোনা আবহে বাজেট কমালেও থিম থেকে সরে আসেনি এই ক্লাব। সংক্রমণ প্রতিরোধে সমস্ত বিধিনিষেধ মেনে এবারে নিউটাউন ক্লাব পরীর দেশ নামক থিম উপহার দিতে চলেছে। এরই মাঝে আগামী বৃহস্পতিবার সকাল দশটায় ভার্চুয়ালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে পূজো উদবোধনের খবরে ব্যস্ততা তুঙ্গে উঠেছে উদ্যোক্তাদের।

নিউটাউন ক্লাবের কর্মকর্তা অরিজিৎ মহান্ত জানিয়েছেন, এবারে তাঁরা স্বাস্থ্য বিধি মেনেই তাঁদের ক্লাবে দূর্গা পুজোর আয়োজন করছেন। একেবারেই কম বাজেটে এবারে তাঁরা পরীর দেশের থিমের আয়োজন করেছেন। এমতাবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে এবারের পূজো মণ্ডপ উদ্বোধন হবে এমনটা তাঁরা স্বপ্নেও ভাবতে পারেন নাই। মঙ্গলবারই চিঠি মারফত তাঁরা বিষয়টি জানতে পেরেছেন বলেও ক্লাবে এই কর্মকর্তা জানিয়েছেন।

দেশে এবং বিদেশের একাধিক সংবাদমাধ্যমে টানা দু'দশক ধরে কাজ করেছেন । বাংলাদেশ থেকে মুখোমুখি নবনীতা চৌধুরী I