স্টাফ রিপোর্টার, হলদিয়া : বাংলা এখন পাখির চোখ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বদের কাছে। তাই এবার মাত্র ১৫ দিনের ব্যবধানে আজ ফের বঙ্গ সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রবিবার পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়াতে একটি সরকারি কর্মসূচী ও একটি দলীয় কর্মসূচীতে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে তারই প্রস্তুতি একেবারে তুঙ্গে। পূর্ব মেদিনীপুরে হলদিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রস্তুতি সভার আগে বিজেপির এবং ভারতীয় জনতা মজদুর ট্রেড ইউনিয়নের দলীয় পতাকায় মোড়া হয়েছে তমলুক বিধানসভার মেচেদা ওভার ব্রিজ থেকে হলদি চক পর্যন্ত।

এদিকে একুশের ভোটের আগে সরগরম রাজ্য-রাজনীতি। এক মাসের মধ্যে পরপর দু’বার বঙ্গ-সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার পূর্ব মেদিনীপুরের শিল্পশহর হলদিয়ায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হলদিয়ায় বিপিসিএল-এর তৈরি এলপিজি আমদানি টার্মিনালটি জাতির উদ্দেশে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী। এরই পাশাপাশি রবিবার প্রধানমন্ত্রী উর্জা গঙ্গা প্রকল্পের অধীনে ধোবি-দুর্গাপুর প্রাকৃতিক গ্যাস পাইপলাইনের উদ্বোধন করবেন বলে জানা গিয়েছে।

পশ্চিমবঙ্গে তাঁর রবিরারের কর্মসূচি সম্পর্কে বাংলায় বিস্তারিতভাবে টুইট করে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন, ‘‘আগামিকাল সন্ধ্যায়, আমি পশ্চিমবঙ্গের হলদিয়ায় থাকব। সেখানে একটি অনুষ্ঠানে , বিপিসিএল নির্মিত এলপিজি আমদানি টার্মিনালটি জাতির উদ্দেশে উৎসর্গ করবো।একই সঙ্গে প্রধানমন্ত্রী উর্জা গঙ্গা প্রকল্পের অন্তর্গত ধোবি – দুর্গাপুর প্রাকৃতিক গ্যাস পাইপলাইন বিভাগ জাতির উদ্দেশে উৎসর্গ করবো।’’

টুইটে মোদী আরও লিখেছেন, ‘‘হলদিয়া পরিশোধনাগারের দ্বিতীয় ক্যাটালিটিক-আইসোডিওয়াকসিং ইউনিটের শিলান্যাস করা হবে।একই সঙ্গে ৪১ নম্বর জাতীয় সড়কে হলদিয়ার রানীচকে রেললাইনের ওপর ৪ লেনের উড়ালপুলটির উদ্বোধন করা হবে।’’

জানা গিয়েছে, রবিবার প্রথমে হলদিয়ায় সরকারি অনুষ্ঠানে অংশ নেওয়ার পর স্থানীয় হেলিপ্যাড মাঠে বিজেপির একটি প্রকাশ্য সভায় উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই সেই সভা ঘিরে রাজ্য বিজেপির ব্যস্ততা তুঙ্গে। কলকাতায় দলের সদর দফতর থেকে প্রতিনিয়ত যোগাযোগ রাখা হচ্ছে জেলা নেতৃত্বের সঙ্গে।

সভার মাঠ ভরাতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে বিজেপি কর্মী-সমর্থকদের আনার তোড়জোড় চলছে। শুভেন্দু অধিকারীতে বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর জেলায় প্রধানমন্ত্রীর এটাই প্রথম সভা। শুভেন্দু দলে যোগ দেওয়ার পর থেকে পূর্ব মেদিনীপুরের বিভিন্ন প্রান্ত থেকে তৃণমূল ছেড়ে বহু কর্মী বিজেপিতে যোগ দিয়েছেন।

নরেন্দ্র মোদী নিজেও শুভেন্দুকে বিজেপি-যোগের ‘পুরস্কার’ দিয়েছেন। জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান করা হয়েছে শুভেন্দু অধিকারীকে। এই আবহেই কাল শুভেন্দুর গড়ে মোদীর সভা। রাজনৈতিকভাবে যা পূর্ব মেদিনীপুরের রাজনীতিতে বিজেপিকে বাড়তি অ্যাডভান্টেজ দেবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.