হায়দরাবাদ: প্রধানমন্ত্রীর হিন্দু-মুসলিম রোগ আছে। নরেন্দ্র মোদীকে এই ভাষাতেই তোপ দাগলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তেলেঙ্গানাবাসীকে দেওয়া প্রতিশ্রুতি না রাখার জন্যই এমন মন্তব্য করেন তিনি।

শুক্রবার এক নির্বাচনী জনসভায় তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বলেন, তেলেঙ্গানায় মুসলিমদের জন্য চাকরি ও শিক্ষার ১২ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। সেই প্রতিশ্রুতি রাখতে পারেননি তিনি। কেন্দ্রের বিলম্বের জন্যই এমনটা হয়েছে বলে জানান তিনি। তাঁর দাবি, কেন্দ্রীয় সরকার অযৌক্তিকভাবে তাঁদের উন্নয়নে বাধ সাধছে।

কেআরসি আরও বলেন, ”আমি মোদীজির কাছে ৩০টি চিঠি লিখেছি, কিন্তু কোনও প্রতিক্রিয়া পাইনি। হিন্দু ও মুসলমানদের নিয়ে বিতর্কের নিয়েই সময় অতিবাহিত হয়ে যাচ্ছে সরকারের। তেলেঙ্গানার উন্নয়নে কেন্দ্রের কোনও দৃষ্টি নেই। নতুন রাজ্য হওয়ায় যে সুবিধা দেওয়া দরকার, তা দেয়নি কেন্দ্রীয় সরকার।”

এর আগেও তিনি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সরব হয়েছিলেন। তিনি মন্তব্য করেছিলেন, প্রধানমন্ত্রীর সবাইকে নিয়ে এক হয়ে চলার মতো হৃদয় নেই। কেন্দ্রের সরকার বিভাজনের রাজনীতি করছে। এদিন নির্বাচনী প্রচারে কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এক হাত নেন মুখ্যমন্ত্রী।