ফাইল ছবি৷

স্টাফ রিপোর্টার, দক্ষিণ দিনাজপুর: এখনও ফেব্রুয়ারি মাসের বেতন পাননি দক্ষিণ দিনাজপুরে প্রাথমিক শিক্ষকরা। ক্ষমতায় এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় শিক্ষকদের বেতন মাসের ১ তারিখেই দিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। এতদিন তা নিয়মিত হলেও, চলতি মাসে তা এখনও হাতে পাননি প্রাথমিক শিক্ষকেরা। নির্দিষ্ট দিনে স্যালারি একাউন্টে বেতন না ঢোকায় সমস্যায় জেলার প্রায় চার হাজার প্রাথমিক শিক্ষক-শিক্ষিকারা।

দক্ষিণ দিনাজপুর প্রাথমিক বিদ্যালয় সংসদ সূত্রে জানা গিয়েছে, সরকারি অ্যালটমেন্ট এখনও পর্যন্ত আসেনি। যে কারণে ফেব্রুয়ারি মাসের বেতন দিতে আরও কয়েকদিন সময় লেগে যাবে। জেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বাবদ মাসে খরচ হয় প্রায় ছ’কোটি টাকা। সেখানে চলতি মাসে অ্যালটমেন্ট মাত্র ৪ কোটি টাকা। যা জেলার সমস্ত শিক্ষকদের বেতন বাবদ খরচের তুলনায় যথেষ্ট নয়। এবিষয়ে জেলা বিদ্যালয় পরিদর্শকের সঙ্গে বহুবার যোগাযোগ করার চেষ্টা করলেও যোগাযোগ করা যায়নিl

জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, যে এরকম হওয়ার কথা নয়। হয়তো প্রযুক্তিগত কোন সমস্যার কারণে এমনটা হয়ে থাকতে পারে। দ্রুত বেতন প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ঠ দফতরের সঙ্গে যোগাযোগ করবেন তিনি।