স্টাফ রিপোর্টার, বারাকপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ডাকে ব্রিগেড সভা ঘিরে উত্তর ২৪ পরগণা জেলায় শুরু হয়ে গেল তৃণমূল কংগ্রেসের চূড়ান্ত প্রস্তুতিপর্ব। রাজনৈতিক দিক থেকে এই সভা আসন্ন লোকসভা নির্বাচনের আগে সর্বভারতীয় ক্ষেত্রে বড়সড় জনসমাবেশ হতে যাচ্ছে৷ অ-বিজেপির এই দলগুলির শীর্ষ নেতৃত্ব ও একাধিক মুখ্যমন্ত্রী আসতে পারেন মমতার ডাকে৷

ব্রিগেডের এই সমাবেশকে ঘিরে তৃণমূল কংগ্রেসের সাজ সাজ রব৷ উত্তর ২৪ পরগণার হাবড়া পুরসভা এলাকায় দেওয়াল লিখনের মধ্য দিয়ে শুরু হয়ে গেল ব্রিগেড সভাকে সফল করার উদ্দেশ্যে প্রচার কর্মসূচি। জেলা তৃণমূল শীর্ষ নেতৃত্বের নির্দেশে মুখ্যমন্ত্রীর ব্রিগেড সভাকে সফল করে তুলতে জেলার সর্বস্তরের তৃণমূল কর্মীদের ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

খাদ্য ও খাদ্য সরবারহ মন্ত্রী তথা উত্তর ২৪ পরগণার জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের নির্দেশ মেনেই এই প্রচার শুরু হয়েছে জেলা জুড়ে। হাবড়া পুরসভার মেয়াদ পূর্ণ হওয়ায় বর্তমানে পুরসভাটি পরিচালনা করছেন বারাসাতের মহকুমা শাসক। হাবড়া পুরসভার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলররা এখন ব্যস্ত ব্রিগেড কর্মসূচিকে সফল করে তুলতে৷ পাশপাশি সাংগঠনিক শক্তি বৃদ্ধির কাজেও।

পুরসভার প্রাক্তন সিএইসি মেম্বার তারক দাস জানান, দলীয় নির্দেশ মেনেই দেওয়াল লিখনের মাধ্যমে মুখ্যমন্ত্রীর ব্রিগেড সভাকে সফল করে তুলতে শুরু হয়েছে এই জেলায় প্রচার কর্মসূচি।