লখনউ: হিন্দু দেব-দেবীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যে গ্রেফতার ইউটিউবার হির খান। ভিডিও ভাইরাল হয়ে যাওয়াতে তৈরি হয়েছে বিতর্ক।

ভাইরাল হওয়া ভিডিওটিতে শোনা গিয়েছে, হিন্দু দেব-দেবীর বিরুদ্ধে হির খান আপত্তিজনক ও রূচিবিরোধী মন্তব্য করছেন। এই মহিলা উত্তরপ্রদেশের এলাহাবাদের কনটেন্ট ক্রিয়েটর।

Black Day 5 August নামের একটা চ্যানেল থেকে এই ভিডিওগুলি করা হয়, সবসময়ই সাম্প্রদায়িক ভাষাপ্রয়োগ লক্ষ্য করা গিয়েছে। বেশিরভাগ ভিডিওতে ১০০০ ভিউ নেই।

মঙ্গলবার তিনি একটি ভিডিও আপলোড করেছেন যেখানে তাঁকে হিন্দু ভগবানদের বিষয়ে আপত্তিকর শব্দ ব্যবহার করতে দেখা গিয়েছে। কিছুঘণ্টার মধ্যেই যা ১০০০০ মানুষের কাছে পৌঁছে যায়। সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড়। ট্যুইটারে হ্যাসট্যাগ #ArrestHeerKhan ট্রেন্ডিং হতে শুরু করে।

আইপিএস অফিসার সন্দীপ মিত্তাল ভিডিওটি উত্তরপ্রদেশ পুলিশ এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ট্যাগ করে উপযুক্ত ব্যাবস্থা নেওয়ার অনুরোধ করেছে। বেশকিছুদিন ধরেই হির খান হিন্দুদের অকথ্য ভাষায় আক্রমন করছিল বলে জানা গেছে। তবে আজ হির খানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এবং হিন্দুদের এর প্রতিবাদ জানিয়েছেন।

ভিডিওতে হির খান হিন্দুদের কাফির আখ্যা দিয়ে দুর্গা, কালী ও সীতাকে নিয়ে লাগাতার আক্রমন করেছে। একই সাথে মহিলা হুমকি দিয়েছে যে, যার সাহস আছে তার বিরুদ্ধে এফআইআর করুক।

ইউটিউবে আপলোড হওয়া এই ভিডিও নিয়ে সোশ্যাল মিডিয়ায় হিন্দুদের মধ্যে আক্রোশ দেখা যাচ্ছে। লক্ষনউ পুলিশ কমিশনারের তরফে জানানো হয়েছে, ঘটনার উপর মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I