স্টাফ রিপোর্টার, রানাঘাট: তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোরকে ‘বহিরাগত’ বলে দাবি করে পোস্টার পড়ল উত্তর ২৪ পরগনার নৈহাটিতে। পোস্টার পড়েছে ‘আমরা দাদার অনুগামী’ নামে। স্বাভাবিক ভাবেই ওই পোস্টার অস্বস্তি বাড়িয়েছে তৃণমূল শিবিরে।

বুধবার নৈহাটি স্টেশন ও বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকা, জর্জ রোডের বিভিন্ন জায়গায় ‘প্রশান্ত কিশোর বহিরাগত’ বলে পোস্টার পড়েছে। নীচে লেখা, ‘আমরা দাদার অনুগামী’। উল্লেখ্য, সম্প্রতি রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীর সমর্থনে পোস্টার দিচ্ছেন ‘দাদার অনুগামীরা’। আর পিকে’কে নিয়েও যে পোস্টার পড়েছে, সেটাও ‘দাদার অনুগামী’দেরই দেওয়া। সেই কারণেই এই পোস্টার ঘিরে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে।

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের মন কষাকষি নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। সমস্যা মেটাতে দু-দুবার শুভেন্দুর সঙ্গে বৈঠক করেছেন সাংসদ সৌগত রায়। তার পরেও সমস্যা মেটেনি। এমনকি শুভেন্দুর মান ভাঙাতে তাঁর বাড়িতে গিয়েছিলেন প্রশান্ত কিশোর নিজে। যদিও সেই সময় বাড়িতে ছিলেন না শুভেন্দু।

এদিন নৈহাটিতে পোস্টার নিয়ে স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, তৃণমূলে বিভেদ তৈরি করার জন্য সুপরিকল্পিতভাবে একাজ করেছে বিজেপি। তৃণমূলের নৈহাটির টাউন প্রেসিডেন্ট অশোক চট্টোপাধ্যায় এনিয়ে বলেন, প্রশান্ত কিশোর বহুদিন ধরে তৃণমূলের সঙ্গে কাজ করছেন। ওই পোস্টার বিজেপিই দিয়েছে। তাঁর দাবি, এই ঘটনায় কোনওভাবে শুভেন্দু অনুগামীদের যোগ নেই। বিজেপি পরিকল্পনামাফিক এসব করেছে।

যদিও তৃণমূলের অভিযোগ মানতে নারাজ নৈহাটির বিজেপি নেতা-কর্মীরা। তাঁদের দাবি, গেরুয়া শিবির কোনওভাবেই এই ঘটনার সঙ্গে জড়িত নয়। নৈহাটির বিজেপি কাউন্সিলর ও দলের সাংগঠনিক নেতা গণেশ দাস বলেন, ওই কাজের সঙ্গে বিজেপির কেউ জড়িত নয়। কোনও স্বেচ্ছাসেবী সংস্থা ওই পোস্টার লাগিয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।