কলকাতা: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে অনুপস্থিত ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জল্পনা ছিল, অভিমান করেই নাকি এবার আর এলেন না তিনি। যদিও প্রসেনজিৎ নিজে এক সংবাদমাধ্যমের কাছে বলেছিলেন মুম্বইয়ে একটি কাজে তিনি ব্যস্ত থাকবেন। সূত্রের খবর অনুযায়ী অভিনেতা ঠিকই বলেছিলেন।

টলিপাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে, প্রসেনজিৎ নাকি মুম্বইয়ের একটি বড় কাজে হাত দিতে চলেছেন। সেক্রেড গেমস-এর পরিচালক বিক্রমাদিত্য মোতওয়ানের সঙ্গে কাজ করবেন তিনি। বিক্রমাদিত্যের নতুন ওয়েব সিরিজ স্টারডাস্ট-এই অভিনয় করার কথা প্রসেনজিতের।

এই ওয়েব সিরিজে দুই কিংবদন্তি অভিনেতার জীবন দেখানো হবে। তাঁরা হলেন রাজ কাপুর এবং অশোক কুমার। এই দুই অভিনেতার মধ্যে বলিউডকে কেন্দ্র করে যে দ্বন্দ্ব ছিল তাই উঠে আসবে স্টারডাস্ট-এ। এই ওয়েব সিরিজেই একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করতে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। স্টারডাস্টে স্বাধীনতার সময় কাল ঘিরেও বেশ কিছু দৃশ্য রয়েছে। তাই স্বাভাবিকভাবেই ‘কলকাতা’ ওয়েব সিরিজ এর একটি গুরুত্বপূর্ণ বিষয়। আর সেজন্যই প্রসেনজিৎকে এই ওয়েব সিরিজে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছে বলে শোনা যাচ্ছে।

গত অগস্ট মাসে কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হয় প্রসেনজিৎকে। এই মুহূর্তে নতুন চেয়ারম্যান হলেন রাজ চক্রবর্তী। শোনা যাচ্ছিল সেই কারণেই নাকি অভিমান হয়েছে অভিনেতার। আর তাই এবার আর চলচ্চিত্র উৎসবে থাকছেন না তিনি। উদ্বোধনের দিন না আসায় সকলে ধরেই নিয়েছিলেন সত্যিই বোধহয় প্রসেনজিৎ অভিমান করে আসেননি। কিন্তু সেই সমস্ত জল্পনা নিজেই ভেঙে দিয়েছেন প্রসেনজিৎ। চলচ্চিত্র উৎসব চলাকালীনই গৌতম ঘোষের ছবি দেখতে হাজির হয়েছিলেন নন্দন চত্বরে। আর সেখান থেকে স্বয়ং রাজ চক্রবর্তী তাঁর টুইটারের ছবি পোস্ট করেছিলেন। অতএব বোঝাই যাচ্ছে মুম্বইয়ের কোন কাজেই ব্যস্ত ছিলেন বুম্বাদা। খুব শীগগিরই যে তাঁকে আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যেতে চলেছে তা বলাই বাহুল্য।