বহরমপুর: আরএসএসের অনুষ্ঠানে একসময় গিয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। আর তারপর থেকেই বারবার প্রণববাবুর আরএসএস যোগের কথা উঠেছে বিভিন্ন মহলে। আর এবার সেই অভিযোগ তুলে বিস্ফোরক কথা বললেন তৃণমূলের মন্ত্রী শুভেন্দু অধিকারী।

তাঁর দাবি, আরএসএস দফতরে প্রণববাবুই নাকি ফোন করেছিলেন। তাঁর কথাতেই নাকি গত লোকসভা নির্বাচনে জঙ্গিপুর কেন্দ্রে প্রার্থী বদল করেছিল বিজেপি। জঙ্গিপুর কেন্দ্রে কংগ্রেস প্রার্থী ছিলেন প্রণবপুত্র অভিজিত্‍ মুখোপাধ্যায়। শুভেন্দুর দাবি, তিনি ফোন করে বলেছিলেন একজন মুসলিম প্রার্থী দিতে বিজেপিকে। সেই ফোন পেয়ে সম্রাট ঘোষের নাম কংগ্রেস কর্মীরা ওই দেওয়াল থেকে মুছে দেয়। পরে ওই কেন্দ্রে সিপিএম ত্যাগী মাফুজা খাতুনকে প্রার্থী করে গেরুয়া শিবির।

শুভেন্দু অধিকারী বলেন, ‘ওই কেন্দ্রে কংগ্রেস পার্থী ছিলেন প্রণব-বেটা অভিজিত্‍। তার আগে নাগপুরে আরএসএস অফিসে গিয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। ছেলেকে জেতাতে আরএসএস অফিসে ফোন করে বিজেপির প্রার্থী বদলের কথা বলেছিলেন প্রণববাবু। জানিয়েছিলেন, বিজেপি হিন্দু প্রার্থী দিলে ওই কেন্দ্রে হিন্দু ভোট ভাগ হয়ে যাবে। এতে ছেলের বিপদ রয়েছে। এরপরই মাফুজা খাতুনকে প্রার্থী করে বিজেপি।’

আরও পড়ুন – কলকাতা সফরে আসল বিষয়গুলো নিয়ে কেন কথা বললেন না, মোদীকে তোপ অভিষেকের

মুর্শিদাবাদের হরিহরপাড়ায় সিএএ বিরোধী সভায় বক্তব্য রাখছিলেন পরিবহণ মন্ত্রী তথা তৃণমূলের তরফে জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। সেখানেই এমন অভিযোগ করেছেন তিনি।

এখানেই শেষ নয়। এর আগেও অধীর চৌধুরীর সিআরপিএএফ নিরাপত্তাকে হাতিয়ার করে কংগ্রেস-বিজেপি যোগের অভিযোগ করেছিলেন পরিবহণ মন্ত্রী। এদিনও একই অভিযোগ করেন তিনি।