মেলবোর্ন: কোয়ালিফাইং রাউন্ডের ফাইনাল ল্যাপে লাটভিয়ার প্রতিদ্বন্দ্বির কাছে হার। তবু অস্ট্রেলিয়ান ওপেনের মূলপর্বে ভারতের পয়লা নম্বর পুরুষ টেনিস তারকা প্রজনেশ গুনেশ্বরণ। সরাসরি মূলপর্বের একজন প্রতিযোগী চোটের কারণে ছিটকে যাওয়ায় ‘লাকি লুজার’ হয়ে নিশ্চিত হল প্রজনেশের মূলপর্বে যাওয়া।

এই নিয়ে টানা পাঁচটি গ্র্যান্ড স্ল্যামের মূলপর্বে খেলা নিশ্চিত করলেন বিশ্বের ১২২ নম্বর প্রজনেশে। বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যামের প্রথম রাউন্ডের ম্যাচে এই ভারতীয় মুখোমুখি হবেন র‍্যাংকিংয়ে ২২ ধাপ পিছনে থাকা জাপানের তাতসুমা ইতোর। ফলে যে কোনও গ্র্যান্ড স্ল্যাম ইভেন্টের প্রথম ম্যাচ জয়ের স্বাদ পাওয়ার সুবর্ণ সুযোগ অপেক্ষা করছে ভারতীয় এই টেনিস প্লেয়ারের জন্য।

আরও পড়ুন: স্বপ্নের প্রত্যাবর্তন, হোবার্টে খেতাব জিতলেন ‘সুপার মম’ সানিয়া

আর প্রথম রাউন্ডে জয় মানে দ্বিতীয় রাউন্ডে স্বপ্নের লড়াইয়ে সার্বিয়ান তারকা নোভাক জকোভিচের মুখোমুখি হতে পারেন প্রজনেশ। উল্লেখ্য, ২০১৯ শেষদিকে টানা কয়েকটি টুর্নামেন্টে খারাপ ফলাফল ভারতীয় শাটলারকে প্রথম একশো থেকে ছিটকে দিয়েছে। এমতাবস্থায় সুমিত নাগাল ও রামকুমার রামানাথনের সঙ্গে ভারতীয় প্রতিযোগী হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ালিফাইং রাউন্ডে অবতীর্ণ হতে হয় প্রজনেশকে।

আরও পড়ুন: রবিবার বিশ্বকাপ অভিযান শুরু টিম ইন্ডিয়ার, চোখ বোলানো যাক সূচীতে

সুমিত-রামকুমার সেক্ষেত্রে ব্যর্থ হলেও ‘লাকি লুজার’ হয়ে মূলপর্বে জায়গা করে নিলেন প্রজনেশ। যদিও ফাইনাল ল্যাপে হেরে যাওয়ার আগে কোয়ালিফাইং রাউন্ডের প্রথম দুই ম্যাচে স্থানীয় ওয়াইল্ড কার্ড এন্ট্রি হ্যারি বুরচিয়ের ও জার্মানির ইয়ানিক হ্যানফম্যানকে পরাজিত করেন তিনি।

আর চমকপ্রদ ভাবে মূলপর্বে এন্ট্রি পেয়ে প্রজনেশ জানান, ‘আমই ভীষণই আনন্দিত লাকি লুজার হিসেবে এই সুযোগ পেয়ে। প্রথম রাউন্ডের ম্যাচেই আপাতত ফোকাস করছি। আমই সুযোগটা কাজে লাগাতে চাই। ইতো খুব ভালোমানের প্রতিদ্বন্দি। ওকে হারাতে হলে আমায় ভালো খেলতে হবেই।’