কলকাতায়: শুক্রবার প্রাক্তন মেয়র তথা বর্তমান বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়ের ব্যানার পড়েছিল দক্ষিণ কলকাতায়। সেই ব্যানারে দাবি ছিল, ‘কলকাতাকে স্বমহিমায় ফেরাতে আপনি ফিরুন শোভনদা’ আর এবার যেন তারই পালটা দেখা গেল শ্যামবাজারে। সেখানে নেতাজী মূর্তির পাদদেশে ব্যানার পড়ল ফিরহাদ হাকিমের নামে।

এক ব্যক্তি দাবি করেছেন, সাধারণ মানুষের তরফেই ওই ব্যানার লাগানো হয়েছে। ওই ব্যানারে ফিরহাদ হাকিমের ভূয়সী প্রশংসা করা হয়েছে। সংবাদ মাধ্যমে জনৈক ব্যক্তির দাবি, ‘টক টু মেয়র’ সহ একাধিক সুযোগ সুবিধা দেওয়ার জন্যই ফিরহাদ হাকিমের নামে ওই ব্যানার লাগানো হয়েছে সাধারণ মানুষের তরফে।

যদিও এ বিষয়ে ফিরহাদ হাকিমকে প্রশ্ন করা হলে, তিনি বলেন,” আমার মনে হয়, এগুলি মজা ঠাট্টা করার জন্য কেউ করছে।” এসব দল ঠিক করবে বলেও তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, শুক্রবার শোভন চট্টোপাধ্যায়ের পর শনিবার ফিরহাদ হাকিমের নামে ব্যানার পড়ায় রাজনীতির ময়দানে জোর লড়াই শুরু হল বলেও মনে করছেন রাজনৈতিক ভাবে সচেতন মানুষেরা।

অন্যদিকে শোভন বাবুর নামে ব্যানার পড়ার প্রসঙ্গে দিলীপ ঘোষ সরাসরি শুক্রবার বলেছিলেন, “আমার জানা নেই। দলের তরফ এই ব্যানার দেওয়া হয়নি৷ আমিও সংবাদমাধ্যমে, ফেসবুকে, সোশ্যাল মিডিয়ায় দেখলাম। তাতেই জানলাম। হতে পারে আমাদের কর্মী বা সাধারণ নাগরিকরা করেছেন। শোভনদার প্রতি আহ্বান। শোভনদা সক্রিয় হোক সেটাই সবাই চায়। পার্টির থেকে এটা করা হয়নি। তবে শোভনবাবু এলে ভালোই তো। শোভনদার কাজ সবাই জানে। শোভনদা এলে ফিরহাদ হাকিমকে সমস্যায় পড়তে হবে।”