নয়াদিল্লি: যদি আপনার পোস্ট অফিসে কোনও সেভিংস অ্যাকাউন্ট থাকে তবে আপনার জন্য বড় খবর। এখন থেকে আপনার অ্যাকাউন্টে আগের তুলনায় ন্যূনতম ব্যালেন্স বেশি রাখতে হবে। ইন্ডিয়া পোস্ট অফিস সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে অ্যাকাউন্টের সর্বনিম্ন ব্যালেন্স সীমা বাড়িয়েছে।

১২ ডিসেম্বর থেকে এই নিয়ম প্রযোজ্য হবে। ইন্ডিয়া পোস্টের ওয়েবসাইট অনুসারে, অ্যাকাউন্টধারীদের সেভিংস অ্যাকাউন্টে সর্বনিম্ন ৫০০ টাকা রাখতে হবে।

পোস্ট অফিসের তরফে টুইটারে এই তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, পোস্ট অফিস সেভিংস অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালান্স বজায় রাখা দরকার। সঙ্গে বলা হয়েছে, রক্ষণাবেক্ষণ চার্জ এড়াতে ১১.১২.২০২০ এর মধ্যে পোস্ট অফিসের সেভিংস অ্যাকাউন্টে সর্বনিম্ন ৫০০ টাকা জমা দিতে হবে।

আরও পড়ুন- রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের দায়িত্ব থেকে সরানো হল শুভেন্দুকে, দায়িত্বে পার্থ

ইন্ডিয়া পোস্টের অফিশিয়াল ওয়েবসাইট অনুসারে, আর্থিক বছরের শেষে যদি সর্বনিম্ন ৫০০ টাকা না রাখা হয় তবে অ্যাকাউন্ট রক্ষণাবেক্ষণ চার্জ হিসাবে ১০০ টাকা কেটে নেওয়া হবে। যদি অ্যাকাউন্টটিতে শূন্য ব্যালেন্স থাকে, তবে অ্যাকাউন্টটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে।

কোনও ব্যক্তি একক ভাবে অথবা একাধিক ব্যক্তি যৌথ ভাবে এই অ্যাকাউন্ট খুলতে পারে। একজন ব্যক্তি কেবলমাত্র একটিই সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারবেন। এছাড়া এই অ্যাকাউন্ট খোলার সময় কোনও ব্যক্তিকে নমিনী করা আবশ্যক।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।