স্টাফ রিপোর্টার , কলকাতা : গত চার দিন ধরে মেঘ করছে। গুমোট আবহাওয়া তৈরি হচ্ছে। ঝেঁপে বৃষ্টি হবে অথবা ঝড়ো হাওয়া বইবে এমন সমস্ত সম্ভাবনা বারবার তৈরি হয়েছে। দিনের শেষে বেড়েছে শুধুই গরম। আর্দ্রতাজনিত অস্বস্তি লকডাউনে ঘরে বসে থাকা মানুষের অস্বস্তিকে দ্বিগুন করেছে। সুখবর, রবিবার বিকেল থেকে সন্ধ্যায় ঝড় বৃষ্টি হতে পারে কলকাতায়। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস।

যথারীতি রবিবার সকাল থেকেই গরম বাড়ছে কলকাতায়। শুক্রবার সকালবেলায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গিয়েছে ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি ছিল। আজ শনিবার তা ২৬.৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে। রবিবার তা আরও বেড়ে হয়েছে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা বেড়ে হয়ে যায় ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস। আজকেও দুপুরে এমন গরম অনুভূত হবে। এদিকে আর্দ্রতার পরিমাণ রবিবার কমেছে। শনিবার আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৮৭ সর্বনিম্ন ৪১ শতাংশ। এদিন তা হয়েছে সর্বোচ্চ ৭৮ সর্বনিম্ন ২৪ শতাংশ। রবিবার দমদমের সর্বনিম্ন পারদ ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্বনিম্ন তাপমাত্রা ৩০.০ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকেই চড়তে থাকা পারদ বিকাল থেকে সন্ধ্যের দিকে বৃষ্টি টেনে আনতে পারে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এই ডিগ্রি বেশি। আজ মঙ্গলবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এই ডিগ্রি বেশি ছিল। সোমবার দিনভর শুকনো হাওয়া বয়েছে শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে। তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। তবে মঙ্গলবার সকাল থেকে আর সেই পরিস্থিতি নেই। সকাল থেকেই অনুভূত হচ্ছে গরম। বেড়েছে তাপমাত্রাও। যেমন বুধবার সকালে এক লাফে দুই ডিগ্রি বেড়েছে কলকাতার তাপমাত্রা। রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা সকালেই ২৭.২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে গিয়েছে।

Proshno Onek II First Episode II Kolorob TV