যতদিন এগোচ্ছ তত বিশ্বে গাড়ির বাজারে ইলেকট্রিক গাড়ির চাহিদা বাড়ছে। সেই লক্ষ্যেই ই-ভেইক্যালের উপর বিশেষ নজর দিচ্ছে সমস্ত গাড়ি প্রস্তুতকারী সংস্থাই। তবে সেই নিরিখে অনেকটাই এগিয়ে রয়েছে Porsche। ইতিমধ্যে বেশ কয়েকটি ইলেকট্রিক ভেইক্যাল এনেছে এই সংস্থা। তালিকায় রয়েছে আরও বেশ কয়েকটি। যেমন Porsche Taycan।

সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারি মাসে লঞ্চ করতে পারে এই গাড়িটি। যদিও ইতিমধ্যে Porsche Taycan-এর কিছু টেকনিকাল স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছে এই সংস্থা।

সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী ২০২৫ সালের মধ্যে প্রত্যেক নতুন দুটি গাড়ির মধ্যে একটি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করা হবে। Porsche Taycan-এর মধ্যে কি কি সুবিধা রয়েছে জানুন-

Taycan গাড়ি একবার চার্জ করলে 500 কিমির বেশি রাস্তা যাওয়া যাবে। গাড়িতে থাকা দুটি মোটর একই সঙ্গে কাজ করবে। সংস্থার তরফে জানানো হয়েছে, মাত্র ১৫ মিনিটের চার্জে ৪০০ কিমি রাস্তা যেতে পারবে Porsche Taycan। এর জন্য Taycan এ একটি 800 ভোল্টের চার্জার ব্যবহার করা হয়েছে। Porsche Taycan গাড়িতে শূন্য থেকে ১০০ কিমি গতি তুলতে সময় লাগবে মাত্র সাড়ে ৩ সেকেন্ড। স্পোর্টি লুকের সঙ্গে দারুন পারফর্মেন্সের মেলবন্ধন Taycan। AC ও DC দুই ধরনের কারেন্ট দিয়েই Taycan চার্জ করা যাবে।