নয়াদিল্লি: মানুষের জীবনে অন্যতম গুরুত্বপূর্ণ সম্পর্ক হল বন্ধুত্বের সম্পর্ক। আর এই সম্পর্কের মধ্যে প্রত্যাশিত বিষয় হিসেবে উঠে আসে রাগ, অভিমান সহ অন্যান্য অনুভূতি। তবে প্রানীর সঙ্গে বন্ধুত্বের কথা বললেই মাথাতে আসে কুকুর বা বিড়াল। কিন্তু সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হওয়া একটি ভিডিও দেখাল বন্ধুত্বের অন্য সংজ্ঞা।

ইন্টারনেটে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গিয়েছে এক শিশু এবং একটি সজারু দু’জন মিলে রাস্তা দিয়ে আপন মনে হেঁটে চলেছে। ভিডিওটি ট্যুইটারে আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত ভাইরাল হয়ে গিয়েছে।

ভিডিওটি আপলোড করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসে কর্মরত প্রবীণ কাসওয়ান। আপলোড করার সঙ্গে সঙ্গে তিনি লিখেছেন আমরা সকলেই একই রকম। একটি বাচ্চা এবং তার সজারু বন্ধু একসঙ্গে হাঁটছে। যদিও সজারুকে জড়িয়ে ধরা একটু বিপজ্জনক বলেও জানিয়েছেন।

যদিও তিনি জানিয়েছেন তাকে ওই ভিডিওটি তার এক বন্ধু পাঠিয়েছেন। ওই ক্লিপে দেখা যাচ্ছে বাচ্চাটি হাতে একটি লাঠি নিয়ে নিজের মত হেঁটে চলেছে। আর একটি সজারু তাকে অনুসরণ করে চলেছে।

২২ সেকেন্ডের ওই ভিডিও ক্লিপটি আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়েছে। অনেকে ভিডিওটি আপলোড করার জন্য ওই ব্যাক্তিকে সাধুবাদ জানিয়েছেন। অনেকে তাকে ওই ধরণের পোস্ট করার জন্য উৎসাহ দিয়েছেন।

আপলোড করার সঙ্গে সঙ্গে ভিডিওটিতে ভিউ হয়েছে ১১.৭ হাজারবার। ৩৩১ বার রিটুইট করা হয়েছে। এছাড়াও ১.৯ হাজারটি লাইক হয়েছে।