স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: ভোট আসে ভোট যায়। প্রতিশ্রুতিই সার। কিন্তু বহুবার আবেদন নিবেদনের পরেও বেহাল আইসিডিএস কেন্দ্রের সংস্কার হয়নি। এমনটাই অভিযোগ বাঁকুড়ার পাত্রসায়র ব্লকের নারায়ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বিজেপি নেতৃত্বের।

বিজেপি নেতা তাপস রায়ের অভিযোগ, শাসক দল শুধুই দাবি করছে উন্নয়ন হয়েছে। কি উন্নয়ন হয়েছে নারায়ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকার দামোদর তীরবর্তী এই আইসিডিএস কেন্দ্রের বেহাল অবস্থা দেখলেই তা বোঝা যায়। যেকোন সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই অনেক অভিভাবক তাদের ছেলে মেয়েদের ওই আইসিডিএস কেন্দ্রে পাঠাতেই চান না।

বিজেপির দাবিকে সমর্থন জানিয়েছেন কর্তব্যরত আইসিডিএস কর্মী থেকে গ্রামবাসী সকলেই। গ্রামবাসী ননীবালা মণ্ডল থেকে আইসিডিএস কর্মী সন্ধ্যা বিশ্বাস সবাই এক বাক্যে তারা স্বীকার করছেন, বহু পুরনো এই আইসিডিএস কেন্দ্রের বাড়িটি এতোটাই নড়বড়ে যে তা যেকোনও সময় ভেঙ্গে পড়তে পারে। এমনকী টিনের চাল বেয়ে বৃষ্টির জল পড়ে। ফলে শিশুদের জন্য সরবরাহকৃত পানের জলে ভিজে যায়।

ভাঙ্গা দেওয়ালে মৌমাছি যেমন বাসা বেঁধেছে, তেমনি বিষধর সাপও ঢুকে পড়ছে মাঝে মধ্যেই। আইসিডিএস কেন্দ্রের বাড়ির পাশাপাশি শিশু শিক্ষার্থীদের জন্য তৈরি করা শৌচালয়টির অবস্থাও ভালো নয়। যত্র তত্র আগাছা জন্মে ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে বলে দাবি গ্রামবাসীদের।

যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে বিজেপির অভিযোগ অস্বীকার করা হয়েছে। তৃণমূল নেতা ও নারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান প্রশান্ত শালের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সারা রাজ্যের সঙ্গে পাত্রসায়র ব্লক সহ এই এলাকায় উন্নয়নের জোয়ার বইছে। ওই আইসিডিএস কেন্দ্রের নতুন বাড়ি তৈরির দরপত্র হয়ে গিয়েছে বলে জানানো হয়েছে। খুব শীঘ্রই বাড়ি তৈরির কাজ শুরু হবে বলে জানা গিয়েছে।