স্টাফ রিপোর্টার, বর্ধমান: রাজনৈতিক দলগুলি এবার ছেড়ে কথা বলল না ধর্মীয় স্থানকে৷ বর্ধমান শহরের ঐতিহ্যবাহী হযরত পীর খক্কর শাহ্‌ দরগার দখলদারি নিয়ে বিজেপি তৃণমূলের মধ্যে শুরু হল টানাটানি।

জানা গেছে, বর্ধমান শহরের ঐতিহ্যবাহী হযরত পীর খক্কর শাহ্‌ দরগায় তালা দেওয়া নিয়ে ব্যাপক উত্তেজনা ছড়ায়। কে বা কারা মাজারের গেটে তালা ঝুলিয়ে দেওয়ায় গোটা এলাকায় উত্তেজনা দেখা দিল।

স্থানীয় তৃণমূল নেতা তথা প্রাক্তন কাউন্সিলার সাহাবুদ্দিন খান জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই এই মাজারের কর্তৃত্ব দখল করার জন্য স্থানীয় কিছু বিজেপি নেতা চেষ্টা চালাচ্ছিল। তাঁর দাবি এই কাজ বিজেপিরই।

যদিও এব্যাপারে বিজেপি নেতা শ্যামল রায় জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে বিজেপি মোটেই জড়িত নয়। এটা তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্বের ফল। তৃণমূলের একটি দল ওই পবিত্র ধর্মীয় স্থানের দখল নিতে চাইছে। খবর পেয়ে বর্ধমান থানার পুলিশ হাজির হয়ে এলাকার মানুষের সঙ্গে কথা বলে তালা ভেঙে দেয়।

প্রসঙ্গত, এই খক্কর শাহ্‌ মাজার সমস্ত সম্প্রদায়ের কাছেই অত্যন্ত পবিত্র জায়গা হিসাবে চিহ্নিত। সম্প্রতি লোকসভা নির্বাচনের সময় বিজেপি প্রার্থী সুরেন্দ্রজিত সিং অহলুবালিয়া থেকে তৃণমূল প্রার্থী মমতাজ সংঘমিতাও এই মাজারে পুজো দিয়ে জয়ের প্রার্থনা করেছেন।