প্রতীকী ছবি

তিমিরকান্তি পতি, বাঁকুড়া: করোনা পরিস্থিতি মোকাবিলায় রেশনে সম্পূর্ণ বিনামূল্যে খাদ্যশস্য ও আটা বিতরণের কাজ শুরু হয়েছে। ঠিক সেই মুহূর্তে এবার করোনা সংক্রমণ ঠেকাতে ‘লক ডাউনে’ গৃহবন্দি অসহায় দুঃস্থ, মানুষদের পাশে দাঁড়ালেন বাঁকুড়ার তালডাংরার সব্জী ব্যবসায়ী ও পুলিশরা।

বুধবার এলাকার সম্মিলীত সব্জী ব্যবসায়ীরা ১০০ প্যাকেট বিভিন্ন ধরণের সব্জী সহ বেশ কিছু লাউ ও কুমড়ো পুলিশের হাতে তুলে দেন। পরে তালডাংরা থানার কর্তব্যরত পুলিশ কর্মী ও সিভিক ভল্যান্টিয়াররা সংগৃহীত সবজি বাড়ি বাড়ি ঘুরে এই মুহূর্তে ‘গৃহবন্দি’ এলাকার অসহায় দুঃস্থ মানুষের হাতে তুলে দেন। সংশ্লিষ্ট সবজি ব্যবসায়ী ও পুলিশের এই উদ্যোগে খুশি সকলেই।

সবজি ব্যবসায়ী বাবন চট্টোপাধ্যায় বলেন, লকডাউন পরিস্থিতিতে গরীব, খেটে খাওয়া মানুষ কাজে বেরোতে পারছেন না। অধিকাংশ মানুষের হাতে টাকা পয়সা নেই। এই পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়াতে আমরা পুলিশের হাতে ১০০ প্যাকেট সবজি তুলে দিলাম। আগামী দিনে এই ধরণের কর্মসূচি অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এবিষয়ে স্থানীয় তৃণমূল নেতা মনসারাম লায়েক সবজি ব্যবসায়ীদের উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, বর্তমান পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে নিজেদের সাধ্যমতো পাশে দাঁড়ান। সকলের চেষ্টাতেই এই সব মানুষের মুখে হাসি ফোটানোই মূল লক্ষ্য হওয়া উচিৎ বলে তিনি জানান।