জলপাইগুড়ি: শীতকালে ঘন কুয়াশায় আচ্ছন্ন রাস্তায় কিভাবে গাড়ি চালানো উচিত এই নিয়ে লরি চালকদের সচেতন করলেন জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশের কর্তারা। বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে বৃহস্পতিবার একটি সচেতনতা শিবিরের আয়োজন করা হয় জলপাইগুড়ির গোশালা মোড়ের ট্রাক স্ট্যান্ডে।

কোতোয়ালি থানার পুলিশের সঙ্গে সদর ট্রাফিক পুলিশের কর্তারা যৌথ উদ্যোগে এই শিবিরটি পরিচালনা করেন।

জলপাইগুড়ি কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকারের নেতৃত্বে আয়োজিত এই শিবিরে অংশ নেন শতাধিক লরি চালক। শিবিরের মধ্যে দিয়ে ট্রাফিক আইন ও পথ সংস্কৃতি মেনে গাড়ি চালানোর বার্তা দেওয়া হয় লরি চালকদের। জলপাইগুড়ি কোতোয়ালি থানার আইসি বিশ্বাশ্রয় সরকার বলেন, শীতকালের রাস্তায় ঘন কুয়াশার মধ্যে ফ্রগলাইজ জ্বালিয়ে কিভাবে গাড়ি চালাতে হবে তা নিয়ে সচেতন করা হল গাড়ি চালকদের।

পাশাপাশি নিয়ম মেনে গাড়ি চালানোর শপথ গ্রহণ করে লরি চালকরা। লরি ব্যবসায়ী ছোটন ঘোষ বলেন, এধরণের উদ্যোগ খুব জরুরি। এতে লরি চালকরা আগামীদিনে আরও বেশি করে সচেতন হবে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.