স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: ডাম্পারের ধাক্কায় এক ব্যবসায়ীর মৃত্যু ও দেহ লোপাটের অভিযোগ তুলে পথ অবরোধ ও পুলিশ ফাঁড়ি ঘেরাও করলেন এলাকার মানুষ। ঘটনাটি বাঁকুড়ার ছাতনার ঝাঁটিপাহাড়ি এলাকায়।

মৃতের নাম শিবপ্রসাদ খাঁ (৪৫)। এই ঘটনার প্রতিবাদে রবিবার সকাল থেকে মৃতদেহ আটকে রেখে স্থানীয়রা পথ অবরোধের পাশাপাশি ঝাঁটিপাহাড়ি ফাঁড়ি ঘেরাও করেছেন। সারা দিন বিক্ষোভ-অবরোধের মধ্য দিয়ে গেলেও পুলিশ হাজার চেষ্টা করেও সেই অবরোধ তুলতে পারেনি। সকাল থেকে সন্ধ্যে একই ভাবে স্থানীয়রা অবরোধ চালিয়ে যাচ্ছেন।

বিকেলের দিকে পুলিশ অবরোধ তুলতে গেলে জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ শুরু হয়ে যায়। অবরোধকারীদের সঙ্গে পুলিশ আলোচনার চেষ্টা চালিয়ে গেলেও শেষ খবর পাওয়া পর্যন্ত কোন সমাধানসূত্র বেরোয়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ আন্দোলন চলছে। বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে। সংবাদমাধ্যমের কাছে পুলিশের পক্ষ থেকে এবিষয়ে এখনো কোন প্রতিক্রিয়া জানানো হয়নি।

স্থানীয় সূত্রে খবর, শনিবার রাত সাড়ে ন’টা নাগাদ শিবপ্রসাদ খাঁ নামে ঐ ব্যবসায়ী দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে স্থানীয় স্পঞ্জ আয়রণ কারখানা থেকে বেরোনো একটি ডাম্পার ঐ ব্যবসায়ীকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ব্যবসায়ীর।

দুর্ঘটনার পর ঐ ব্যবসায়ীর মৃতদেহ ঘাতক ডাম্পারে করে লোপাট করার চেষ্টা হচ্ছিল বলে অভিযোগ। এই ঘটনা স্থানীয়দের নজরে এলে তারা ঘাতক ডাম্পার সহ চালক খালাসিকে আটক করেন।

আন্দোলনরত গ্রামবাসীরা এই ঘটনায় স্থানীয় স্পঞ্জ আয়রণ কারখানা কর্তৃপক্ষ ও পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন। তাদের দাবী, ঐ স্পঞ্জ আয়রণ কারখানা কর্তৃপক্ষ বেআইনীভাবে রাস্তা কেটে নিজেদের জলের পাইপ লাইন বসানোর কাজ করছে। আর তার জেরেই এই দূর্ঘটনা। তারা উপযুক্ত ক্ষতিপূরণ ও ঘাতক ডাম্পার চালকের গ্রেফতারের দাবী জানিয়েছেন। দাবী পূরণ না হওয়া পর্যন্ত অবরোধ চলবে বলে গ্রামবাসীদের পক্ষ থেকে জানানো হয়েছে৷