কান্দি: রাজনৈতিক মিছিলে বন্দুক হাতে উল্লাশের পর ফের খবরের শিরোনামে মুর্শিদাবাদের কান্দি মহকুমা। শনিবার কান্দির সহিসপাড়া থেকে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের কাছ থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে খবর। কান্দি থানা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে একটি গাড়ি আটক করেছে তারা। সেই গাড়িতেই আগ্নেয়াস্ত্র ছিল। মিলেছে একটি পিস্তল ও তিন রাউন্ড গুলি। তবে এই আগ্নেয়াস্ত্র উদ্ধারের সঙ্গে কান্দিতে হওয়া বন্দুক হাতের মিছিলের যোগ নেই বলে দাবি করেছে কান্দি থানার পুলিশ।

উল্লেখ্য, গত সোমবার মুর্শিদাবাদের কান্দি মহকুমা অঞ্চলে তৃণমূল কংগ্রেসের মিছিলে বন্দুক হাতে কয়েকজনকে উল্লাশ করতে দেখা যায়। সংবাদ মাধ্যমে সেই ছবি প্রকাশ হলেও পুলিশ সেদিন কাউকেই ধরতে পারেনি। তিনজনকে পুলিশ গ্রেফতার করলেও আসল দুই অভিযুক্ত এখনও অধরা। এই ঘটনার প্রতিবাদে বিধানসভায় বিক্ষোভ দেখায় কংগ্রেস ও বামেরা। নকল বন্দুক হাতে বামেদের বিক্ষোভ নিয়ে তীব্র প্রতিক্রিয়া শোনা যায় মুখ্যমন্ত্রীর গলায়।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।