স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: চুরি যাওয়া প্রায় ছয় কুইন্টাল তৈরি চা পাতা উদ্ধার করল কোতোয়ালি থানায় পুলিশ। মঙ্গলবার দোমহনী এলাকা অভিযান চালিয়ে তৈরি চা পাতা উদ্ধার সহ গ্রেফতার হয় আনোয়ার হুশেন। ধৃতকে এদিন জেলা দায়রা আদালতে তোলা হয়। বিচারক আট দিনের জেল হেপাজতে দিয়েছেন অভিযুক্তকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৩ নভেম্বর শহর লাগোয়া পাতকাটা এলাকায় একটি চা ফ্যাক্টরি গোডাউন ভেঙে চুরির ঘটনা ঘটে। ঘটনার পরেই ম্যানেজার থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে কোতোয়ালি থানায় পুলিশ ঘটনায় তদন্তে নামে।

দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালায় পুলিশ। এর পরেই মূল অভিযুক্তের নাম পেয়ে গোপন সূত্রে ময়নাগুড়ি ব্লকের দোমহনী এলাকায় অভিযান চালায় পুলিশ। একটি গোডাউন থেকে চুরি যাওয়া প্রায় ছয় কুইন্টাল তৈরি চা বাজেয়াপ্ত করে পুলিশ। মুল অভিযুক্তকে গ্রেফতারও করেন। প্রায় ১২ টি বস্তাতে এই তৈরি চা পাতা গুলো ছিল৷ এই চুরির ঘটনা আরও বেশ কয়েকজন যুক্ত রয়েছেন বলে দাবি পুলিশের। বাকিদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

আই সি বিশ্বাশ্রয় সরকার বলেন, ‘চুরির অভিযোগ পেয়েই আমরা তদন্ত নেমেছি৷ তারপর উদ্ধার করেছি ১২ টি বস্তা চা পাতা। গ্রেফতারও করেছি একজনকে। ম্যানেজারকে খবর দেওয়া হয়েছে। চা পাতা গুলো তুলে দেওয়ার প্রক্রিয়া চলছে।’

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ