স্টাফ রিপোর্টার, কলকাতা: বছর কয়েক আগে শিরোনামে উঠে এসেছিল রবিনসন স্ট্রিট। একটি ঘটনায় শহর জুড়ে শিহরণ তৈরি করেছিল। এক বাড়িতে দিনের পর দিন রাখা ছিল এক মহিলার মৃত দেহ। আর সেই বাড়িতেই জীবিত অবস্থায় ছিলেন মৃতের ভাই ও বাবা। এবার তেমনই ঘটনা দমদমে। বাড়ির ভিতর পচতে শুরু করেছিল দেহ। অবশেষে পুলিশের চেষ্টায় উদ্ধার।

দমদমের জগদীশ পল্লীর ঘটনা। গত চার দিন ধরে বোনের মৃতদেহ আগলে রাখলো তার ভাই। মৃতার নাম রুমা দত্ত। তার ভাই বিশ্বরূপ সরকার গত কয়েকদিন ধরে আগলে রেখেছিল সেই বোনের মৃতদেহ। দরজা বাইরে থেকে বন্ধ ছিল বলে জানা গিয়েছে।

ফ্ল্যাটের ঘরের মধ্যে স্থানীয়রা বেশ সোমবার থেকে পচা-গলা গন্ধ পাচ্ছিল। মঙ্গলবার তারা জানালা দিয়ে দেখতে পায় বোনের মৃতদেহ আগলে বসে আছে ভাই। সঙ্গে সঙ্গে দমদম থানার পুলিশকে খবর দেয় প্রতিবেশীরা।

পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে গিয়েছে। এই ঘটনায় রীতিমত ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এই এলাকায়। পুলিশ খতিয়ে দেখছে মানসিক অবসাদে ভুগছিলেন কিনা বিশ্বরূপ সরকার। তাকে আটক করে দমদম থানার পুলিশ নিয়ে গিয়েছে। মৃতদেহটি বারাকপুর হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রতিবেশীরা জানিয়েছেন ওই বাড়ির বাসিন্দাদের মানসিক ভারসাম্যহীন বলেই মনে হয়েছিল তাঁদের। কোনও এক মহিলা এসে প্রত্যেকদিন তাঁদের খাবার দিয়ে যেতেন। সেই মহিলা কে, সেটা এখনও জানা যায়নি।