প্রতীতি ঘোষ, উত্তর ২৪ পরগনা : করোনা ভাইরাস মোকাবিলায় সতর্ক উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন থানার পুলিশ কর্মীরা। উত্তর ২৪ পরগনার নোয়াপাড়া থানায় প্রবেশের আগে পুলিশ কর্মীদের হাতে তৈরি মাস্ক বিতরণ করা হচ্ছে থানায় আসা নাগরিকদের মধ্যে ।

করোনা ভাইরাস মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে নাগরিকদের সচেতন করছেন বিভিন্ন থানার পুলিশ কর্মীরা । থানায় প্রবেশের আগে ভালো করে হাত ধুয়ে নিতে অনুরোধ করা হচ্ছে পুলিশ কর্মীদের পক্ষ থেকে । উত্তর ২৪ পরগনার নোয়াপাড়া থানার প্রবেশের মুখে গেটে রাখা হয়েছে পরিষ্কার জল, হাত পরিষ্কার করার স্যানিটাইজার, সাবান ইত্যাদি । হাত ভাল করে ধুয়ে তবেই থানায় ঢুকতে হবে, পড়তে হবে মাস্ক । এমনকি পুলিশ কর্মীদের পক্ষ থেকে হাতে তৈরি মাস্ক বিনামূল্যে বিতরন করা হচ্ছে থানায় আসা নাগরিকদের মধ্যে ।

করোনা মোকাবিলায় চূড়ান্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে । উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত নোয়াপাড়া থানার চিত্রটা ঠিক এরকমই । নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা করোনা মোকাবিলায় জনবহুল এলাকায় পোস্টার দিয়ে মানুষকে বোঝাচ্ছেন কিভাবে সতর্ক থাকতে হবে সকলকে । পুলিশ কর্মীদের এই জন সচেতনতা কর্মসূচিতে খুশী এলাকার বাসিন্দারা । নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা জানিয়েছেন, করোনা ভাইরাস মোকাবিলায় আতঙ্কিত না হয়ে সকলকে সতর্ক থাকতে হবে । প্রশাসন এলাকার নাগরিকদের স্বার্থে সব সময় পাশে থাকবে ।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ