হাওড়া: এবার পুলিশকর্মীর মৃত্যু হল করোনাতে। গৌতম পট্টনায়ক (৪৬) নামের চ্যাটার্জিহাট থানার ওই সাব ইন্সপেক্টর মঙ্গলবার সকালে কলকাতার সিএমআরআই হাসপাতালে মারা যান।

হাওড়া পুলিশ কমিশনারেটে এই প্রথম কোনও পুলিশকর্মীর মৃত্যু হল। গত পাঁচদিন আগে শরীরে জ্বর নিয়ে হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে কোভিড ১৯ টেস্ট নেগেটিভ আসে।

এরপর তিনি নিজেই হাসপাতাল থেকে চলে আসেন। অসুস্থতা না কাটায় এবং তিনি আরও অসুস্থ হয়ে পড়লে তাকে কলকাতার সিএমআরআই’তে ভর্তি করা হয় তিনদিন আগে। এখানে করোনা পজিটিভ ধরা পড়ে। মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়। উল্লেখ্য, হাওড়া কমিশনারেট এলাকায় ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন পুলিশকর্মী।

অন্যদিকে মঙ্গলবারই রাজ্যে সব রেকর্ড ভেঙে একদিনে মৃতের সংখ্যা সর্বাধিক হয়েছে৷ মারা গিয়েছেন ২৫ জন৷ এর ফলে বাংলায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮০৪৷ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যাটা ৮৫০ জন৷ এ সব দেখে রাজ্যে সব কন্টেনমেন্ট জোনে ফের লকডাউন লাগু করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার৷

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.