স্টাফ রিপোর্টার, মালদহ : ফের বড়সড় পাচার কাণ্ডের চর ধরা পড়ল পুলিশের হাতে । প্রায় ২২৫ গ্রামের ব্রাউন সুগার পাচার করার সময় পুলিশের কাছে হাতেনাতে ধরা পড়ল অভিযুক্ত ।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধের সময় মালদহ জেলার কালিয়াচক থানার অন্তর্গত কোকেন মার্কেট এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত পাচারকারীর নাম সুশান্ত মণ্ডল (৩১)। বাড়ি কালিয়াচক থানার জালুয়াবাধাল গ্রাম পঞ্চায়েতের মল্লিক পাড়া গ্রামে।

বৃহস্পতিবার সন্ধ্যাবেলায় কালিয়াচক থানার পুলিশের কাছে খবর আছে এক ব্যক্তি ব্রাউন সুগার পাচার করছে। গোপন সূত্রে খবর পেয়ে সঙ্গে সঙ্গে কোকেন মার্কেট নামক বাজারে হানাদেয় কালিয়াচক থানার পুলিশ। সেখান থেকেই অভিযুক্তকে গ্রেফতার করেন তাঁরা। সেই সঙ্গে বাজেয়াপ্ত করা হয় ২২৫ গ্রামের ব্রাউন সুগার।

পুলিশ জানিয়েছে, উদ্ধার করা ওই ব্রাউনসুগারের বর্তমান বাজার মূল্য প্রায় ৫ লক্ষ টাকা। মূলত এই দামী ব্রাউন সুগার অন্য কোথাও চড়া দামে পাচারের উদ্দেশ্যেই ধৃত সুশান্ত বৃহস্পতিবার কালিয়াচকের কোকেন মার্কেটে এসেছিল বলে পুলিশ অনুমান করছে।

কালিয়াচক থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, সুশান্ত ছাড়াও এই পাচার চক্রের সঙ্গে আর কে কে জড়িত আছে তা জানার চেষ্টা চলছে। বর্তমানে পুলিশ হেফাজতেই রয়েছে ধৃত সুশান্ত মণ্ডল। পুলিশ আরও জানিয়েছে, ধৃতকে তাঁদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি এই ঘটনার তদন্তে নেমেছে কালিয়াচক থানার পুলিশ।