স্টাফ রিপোর্টার, কোচবিহার: দীপাবলির আনন্দে মাতোয়ারা কোচবিহার। সন্ধ্যা থেকেই আলোক ঝলমল কোচবিহারের রাজপথ। রাতবাড়তেই মন্ডপগুলিতে মানুষের ভিড় লক্ষ করা গেছে। তবে পুলিশি তৎপরতা থাকায় এবার শব্দ দানবের হাত থেকে রেহাই মিলেছে শহরবাসীর৷

এদিন সন্ধে থেকেই গোলবাগান পাটাকুড়া, রানিবাগান পাটাকুড়া, দেবীবাড়ি অ্যাথলেটিক ক্লাব, নেতাজী সংঘ, বকুল তলা, সতীর্থ সংঘ সহ বিভিন্ন পুজো মণ্ডপে দর্শনার্থীদের ভিড় ছিল উপচে পড়া। এবারে সন্ধ্যা থেকে খুব একটা নিষিদ্ধ বাজির দাপট দেখা যায়নি কোচবিহার শহরে। স্বাভাবিক ভাবে কিছুটা হলেও শব্দ দানবের হাত থেকে মুক্তি মিলেছে।

সন্ধ্যের পর শব্দ বাজির দাপট কম থাকলেও, রাতের দিকে কিছুটা ছন্দ পতন হয়। তবে সামগ্রিকভাবে এবার শব্দবাজির দাপট ছিল অনেকটাই কম। এর কারণ হিসেবে পুলিশের নজরদারিকে ফুল মার্কস দেওয়া যায়। বেশ কয়েকদিন থেকে নিষিদ্ধ শব্দবাজির বিরুদ্ধে পুলিশের লাগাতার অভিযান এর অন্যতম কারণ বলেই মনে করা হচ্ছে।

বেশ কয়েকদিন ধরে নিষিদ্ধ শব্দবাজি আটক, বিক্রেতাদের গ্রেফতারের পাশাপাশি এবারে শহরে ঢোকার বিভিন্ন রাস্তায় তল্লাশি চালিয়েছে পুলিশ৷ফলে এবারে কোচবিহার শহরে খুব একটা শব্দবাজি ঢুকতে পারেনি৷ ফলও মিলেছে হাতে নাতে। এদিকে গত কয়েকদিন ধরে শহরের বিভিন্ন জায়গায় হানা দিয়ে বেশ কয়েকজন জুয়াড়িকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিন তল্লিতলা এলাকায় একটি ক্লাব থেকে ৬ জুয়াড়িকে গ্রেফতার করে পুলিশ৷ তাদের কাছ থেকে প্রায় ৪হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ৷জেলার পুলিশ সুপার অনুপ জয়সওয়াল জানিয়েছেন, নিষিদ্ধ শব্দবাজি আটকাতে আমরা যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছিল। আগামী কয়েকদিনও শহরজুড়ে জুয়া ও নিষিদ্ধ শব্দবাজির বিরুদ্ধে অভিযান চালানো হবে৷

- Advertisement -