সুক্রে: কিশোর মনে স্বপ্ন জগত-ফ্যান্টাসির চরম প্রভাব। স্প্যাইডার ম্যান হতে চেয়ে স্বেচ্ছায় বিষাক্ত মাকড়সার কামড় খেল তিন ভাই। এরপরেই তাঁদেরকে ভর্তি করতে হয় হাসপাতালে। বলিভিয়ার ছায়ানতা শহরে ঘটেছে এমনই এক অবাক করা ঘটনা।

জানা গিয়েছে হাসপাতালে ভর্তি হওয়া ওই তিন ভাইয়ের বয়স যথাক্রমে ৮, ১০ ও ১২। তাঁরা তাঁদের ভেড়া চরাতে গিয়ে ওই মাকড়সাটি পেয়েছিল। এরপরেই তাঁদের মাথায় খেয়াল চাপে স্প্যাইডার ম্যান হওয়ার।

ছেলেদের কল্পনা বিলাসী কিশোর মন ভেবেছিল, মাকড়সাটি যদি তাঁদেরকে কামড়ায় তবে তাঁরাও জনপ্রিয় মার্ভেল কমিকসের পিটার পার্কার থেকে স্প্যাইডার ম্যান হয়ে উঠতে পারবে। সেই মোতাবেক তিন ভাই মিলে বিষাক্ত মাকড়সাটিকে লাঠি দিয়ে খোঁচাতে শুরু করে। সে সময় তাঁদের মা কাঠ সংগ্রহের কাজে ব্যস্ত ছিলেন।

লাঠির উপদ্রব খুব বেশিক্ষণ সহ্য করেনি মাকড়সা। পর পর কামড়ে দেয় তিন ভাইকেই। কিছুক্ষণের মধ্যেই তাঁদের দেহের নানান মাংস পেশিতে ব্যাথা হতে শুরু করে, ঘাম দেওয়া শুরু হয়, জ্বরও চলে আসে। তাঁদের মা বাড়ি ফিরে এসে কাঁদতে শুরু করেন।

দ্রুত সন্তাদের নিয়ে তিনি হাজির হন ছায়ানটা স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে তাঁদের ওষুধ দেওয়া হলেও অবস্থার কোনও উন্নতি হয়নি। সেখান থেকে তাঁদের পাঠানো হয় ল্লাল্লাগুয়ার একটি হাসপাতালে। সেখানে তাঁদের অবস্থার আরও অবনতি হয়। এরপর ওই বাচ্চাদের দ্রুত নিয়ে যাওয়া হয় রাজধানী লা পাজের চিলড্রেনস হাসপাতালে।

ওই হাসপাতালে আর দ্বিরুক্তি না করে তাঁদেরকে একটি সিরাম দেওয়া হয়। এরপর থেকেই ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠে ৩ ভাই। পাঁচ দিন পর অবশেষে ঘরে ফিরতে পেরেছে তাঁরা তিন জন।

Proshno Onek II First Episode II Kolorob TV