ভারতের বাজারে এর আগে পোকো প্রকাশ করেছিল তাদের M3 সিরিজের দুটি স্মার্টফোন। মিড রেঞ্জ হার্ডওয়ার এবং কম দামের মধ্যে তারা বাজারে এনেছিল Poco M3 and the Poco M3 Pro স্মার্ট ফোন দুটি। তবে সম্প্রতি ফোন প্রস্তুতকারক সংস্থা ঘোষণা করেছে তারা গ্রাহকদের জন্য M সিরিজের আরও একটি অভিনব মডেল প্রকাশ করতে চলেছে। আগামী দিনে কোম্পানি প্রকাশ করতে চলেছে Poco M2 Reload স্মার্টফোনটি।

আগামী ২২ এপ্রিল ভারতে লঞ্চ করা হবে Poco M2 Reload স্মার্টফোনটি। কোম্পানি তরফে জানানো হয়েছে, এই স্মার্টফোনটি অন্যতম জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্টেও মিলবে গ্রাহকদের। র‍্যাম ছাড়া Poco M2 মতো একই বৈশিষ্ট্য থাকবে আসন্ন Poco M2 Reload ফোনটিতে।

আগে ঘোষণা করা হয়েছিল Poco M2 Reload স্মার্টফোনে থাকবে ৬ জিবি র‍্যাম, তবে সম্প্রতি জানানো হয়েছে ৪ জিবি র‍্যামের বিকল্প পাওয়া যাবে স্মার্টফোনটি। এছাড়া ডিসপ্লে, ক্যামেরা এবং ব্যাটারির ক্ষেত্রে বাকি সমস্ত বৈশিষ্ট্য একই থাকবে Poco M2 মতো।

৬.৫৩ ইঞ্চির পরিমাপের IPS LCD ডিসপ্লে সঙ্গে সমর্থণ করবে FHD+ ডিসপ্লেও। একটি waterdrop style notch -এর পাশাপাশি থাকবে সুরক্ষার জন্য Corning Gorilla Glass 3 protection ব্যবস্থা।

প্রাইমারি ছবির জন্য আসন্ন Poco M2 স্মার্টফোনটির পেছনে দিকে রাখা হবে চারটি ক্যামেরার ব্যবস্থা। এর মধ্যে থাকবে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের মেক্রো সেন্সর। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য গ্রাহকদের মিলবে একটি ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

প্রসেসর এর জন্য Poco M2 Reload সিরিজের স্মার্টফোনটি থাকবে octa-core MediaTek Helio G80 প্রসেসর। নতুন বিকল্প হিসেবে রাখা হচ্ছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজের একটি ব্যবস্থা। এর পাশাপাশি ৫০০০ মেগাহার্জের মতো একটি অধিক ব্যাটারি পরিষেবার থাকবে যা ১৮ ওয়াট দ্রুত চার্জিং সমর্থণ করে।

অতিরিক্ত বৈশিষ্ট্যগুলোর মধ্যে রয়েছে Android 10 OS, একটি rear-mounted physical fingerprint সেন্সর, একটি ৩.৫ এমএম হেডফোন জ্যাক এবং একটি ইউএসবি টাইপ সি পোর্টএর ব্যবস্থা।

পোকো কোম্পানির তরফে অফিশিয়ালি এই স্মার্টফোনের কোন দাম উল্লেখ করা হয়নি, তবে মনে করা হচ্ছে বাকি সমস্ত বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হবে। আশা করা হচ্ছে Poco M2 Relaod ১০,০০০ টাকা নিচে মিলতে পারে গ্রাহকদের।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.